ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সবুজ গ্রুপের হামলায় চোখ হারানোর শঙ্কায় ছাত্রলীগ নেতা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫২ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২৪
সবুজ গ্রুপের হামলায় চোখ হারানোর শঙ্কায় ছাত্রলীগ নেতা সৈয়দ মোস্তফা সাদিক রিজভী

চট্টগ্রাম: নগরের চকবাজার থানার চট্টগ্রাম কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সুভাস মল্লিক সবুজের পক্ষের নেতা-কর্মীদের হামলায় চোখ হারানোর শঙ্কায় পড়েছেন আরেক ছাত্রলীগ নেতা। আহত ওই ছাত্রলীগ নেতার নাম সৈয়দ মোস্তফা সাদিক রিজভী।

তিনি কলেজ শাখা ছাত্রলীগের সহসম্পাদকের দায়িত্বে আছেন।

আহত সৈয়দ মোস্তফা সাদিক রিজভী চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।

উন্নত চিকিৎসার জন্য তাঁকে ঢাকা চক্ষু হাসপাতালে পাঠানোর পরামর্শ দিয়েছেন চিকিৎসকেরা।

মঙ্গলবার (২৯ জানুয়ারি) চকবাজার থানায় এ ঘটনায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন ভুক্তভোগী  সৈয়দ মোস্তফা সাদিক রিজভী।  

জিডিতে রিজভী লেখেন,  গত ২৮ জানুয়ারি আনুমানিক বেলা ১২টার দিকে উচ্চশিক্ষার জন্য বিদেশ যেতে আমার সার্টিফিকেট সত্যায়িত করতে কলেজে যাই।  বাংলা বিভাগের সামনে গেলে সেখানে আমার কিছু রাজনৈতিক বড় ভাইয়ের সঙ্গে দেখা হয়। পরে তারা আমার কলেজে আসার কারণ জানতে চান। যথারীতি আমি তাদের কলেজে আসার কারণ জানাই। এরপর হঠাৎ শাখা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সমাজবিজ্ঞান বিভাগের মাস্টার্সের ছাত্র মনির রায়হানের নেতৃত্বে শাখা ছাত্রলীগের সহসভাপতি ও সমাজবিজ্ঞান বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী জিয়াউদ্দিন আরমান, শাখা ছাত্রলীগের উপ মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক ও ইতিহাস চতুর্থ বর্ষের ছাত্র মোহাম্মাদ ফয়সাল, উপ বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ও কলেজের ভূগোল বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র আব্দুর রাজ্জাক, শাখা ছাত্রলীগের উপ গ্রন্থনা ও প্রকাশনা বিষয়ক সম্পাদক ও বাংলা চতুর্থ বর্ষের ছাত্র মো. নোমান শিমূ ও ইংরেজি বিভাগের জনি, এইচএসসি দ্বিতীয় বর্ষের ছাত্র রাকিব বাবু আমাকে বেধড়ক মারধর শুরু করে। পরে কলেজের শিক্ষকরা এগিয়ে এলে তারা আমাকে মাটিতে রেখে চলে যায়।

হামলাকারীরা কলেজে আবার দেখলে মেরে ফেলার হুমকিও দেন বলে অভিযোগ করেছেন রিজভী। তিনি বলেন, হামলাকারীরা আমাকে নানা মাধ্যমে প্রতিনিয়ত হুমকি দিয়ে আসছে। এই বিষয়ে আইনি পদক্ষেপ নিলে আরও বড় ধরনের ক্ষতি করবেন বলেও হুমকি দিচ্ছে তারা। এমন পরিস্থিতিতে একদিকে চোখের ব্যথা অন্যদিকে হুমকির কারণে আমি শারীরিক ও মানসিকভাবে বিপর্যস্ত অবস্থায় দিনযাপন করছি।  

জানতে চাইলে সুভাষ মল্লিক সবুজ বলেন, ছোট ভাইদের মধ্যে ভুল বোঝাবুঝি হয়েছে। আমি সবাইকে ডেকেছি, বসে মিমাংসা করে দিচ্ছি।

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২৪
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।