ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

গৃহবধূ হত্যার দায়ে যুবকের মৃত্যুদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪০ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২৪
গৃহবধূ হত্যার দায়ে যুবকের মৃত্যুদণ্ড প্রতীকী ছবি

চট্টগ্রাম: নগরের কোতোয়ালীতে রোকসানা বেগম নামের এক  গৃহবধূ হত্যার ঘটনায় দায়ের করা মামলায় মো. সোহেল (৩৫) নামে এক যুবককে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একই রায়ে আদালত তাকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড ও ৫৫ হাজার টাকা জরিমানা দেওয়ারও আদেশ দিয়েছেন।

 

মঙ্গলবার (৩০ জানুয়ারি) চট্টগ্রামের ষষ্ঠ অতিরিক্ত মহানগর দায়রা জজ বেগম সিরাজাম মুনিরার আদালত এ রায় দেন। মো. সোহেল (৩৫) চন্দনাইশ উপজেলার দোহাজারী পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের জামাল উদ্দীনের ছেলে।

 

আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর বিহি চক্রবর্তী বাংলানিউজকে বলেন, সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে আসামি মো. সোহেলের বিরুদ্ধে গৃহবধূ খুনের ঘটনায় অভিযোগ প্রমাণিত হওয়ায় দণ্ডবিধির ৩০২ ধারায় মৃত্যুদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একই রায়ে দণ্ডবিধির ৩৯৪ ধারায় ১০ বছরের কারাদণ্ড ও ৫ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও ৩ মাস বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন। রায়ের সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। পরে সাজা পরোয়ানামূলে তাকে কারাগারে পাঠানো হয়েছে।  

মামলার নথি থেকে জানা যায়, নগরের কোতোয়ালী থানার কোরবানীগঞ্জ তৈলপট্টি রোডের একটি ভবনে ২০১৯ সালের ৩০ এপ্রিল দুপুরে রোকসানা বেগমের নামে এক গৃহবধূর বাসায় ঢুকে চাকু ও খেলনা পিস্তল বের করে ৩০ হাজার টাকা দাবি করে সোহেল। পরে রোকসানা টাকা দিতে অস্বীকৃতি জানালে তাকে ছুরিকাঘাত করে হত্যা করে সোহেল। রোকসানাকে হত্যার পর তার ছেলে আবদুল আজিজকেও উপর্যুপরি ছুরিকাঘাত করে। ঘরের কাজের বুয়া বিষয়টি দেখে ফেললে তাকে ভয় দেখিয়ে ওয়াশরুমে আটকে রাখে। এরপর আলামত নষ্ট করার জন্য রান্নাঘর থেকে আগুন এনে শোয়ার ঘরের বিছানা ও বালিশে আগুন ধরিয়ে দেয়। চলে যাওয়ার সময় সোহেল বাসায় থাকা ল্যাপটপ, মোবাইলসহ স্বর্ণালংকার ব্যাগে ভরে নিয়ে যায়।  

রোকসানাকে হত্যা করে বাসা থেকে বের হওয়ার সময় আবদুস সোবহান নামে এক পথচারী সোহেলকে বাধা দেন। এ সময় সে তাকেও ছুরিকাঘাত করে। ঘটনার পরদিন রোকসানার স্বামী আবুল কাশেম কোতোয়ালী থানায় একজনকে অজ্ঞাত পরিচয়ের আসামি করে হত্যা মামলা করেন। মামলার তদন্ত শেষে পুলিশ সোহেলকে আসামি করে একই বছরের ২০ জুলাই তৎকালীন কোতোয়ালী থানার পরিদর্শক (তদন্ত) মো. কামরুজ্জামান আদালতে অভিযোগপত্র দাখিল করেন। ২০২০ সালের ৯ নভেম্বর আসামির বিরুদ্ধে অভিযোগ গঠনের মাধ্যমে  বিচার শুরু হয়।  

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২৪ 
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।