ঢাকা, মঙ্গলবার, ২২ ফাল্গুন ১৪৩০, ০৫ মার্চ ২০২৪, ২৩ শাবান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

যুক্তরাষ্ট্র থেকে আনা তুলা চুরি, গ্রেফতার ৬

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৭ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০২৩
যুক্তরাষ্ট্র থেকে আনা তুলা চুরি, গ্রেফতার ৬ ...

চট্টগ্রাম: যুক্তরাষ্ট্র থেকে আমদানি করা একটি তুলার চালান চুরির অভিযোগে ৬ জনকে গ্রেফতার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) চট্টগ্রাম জেলা ইউনিট।  

গ্রেফতাররা হলো, মো. রুবেল (২৪), কাভার্ডভ্যান চালক মনসুর আলম মোহন ওরফে সুজন (২৭), আমিরুল ইসলাম (২৮), মো. জয়নাল (২৬), নুরুন্নবী শাওন (২২) ও মো. রাইসুল (২৩)।

পিপিআই চট্টগ্রাম জেলা পুলিশ সুপার নাজমুল হাসান বলেন, নারায়ণগঞ্জের নান্নু স্পিনিং মিল যুক্তরাষ্ট্র থেকে ৪৮ রোল তথা ১১টন তুলা আমদানি করে, যার আনুমানিক বাজারমূল্য ৪০ লাখ টাকা। আমদানির পর চালানটি সীতাকুণ্ডের পোর্টলিংক ডিপোতে রাখা হয়।

সেখান থেকে আমদানিকারক প্রতিষ্ঠান চালানটি নারায়নগঞ্জ কারখানায় পৌঁছে দেওয়ার জন্য মোকাম ট্রান্সপোর্টের সঙ্গে যোগাযোগ করেন। প্রতিষ্ঠানটি আগে থেকে নান্নু স্পিনিংয়ের মালামাল পরিবহন করতো।  

তিনি আরও জানান, গত ৩০ নভেম্বর থেকে ২ ডিসেম্বর টানা ৪ দিন অভিযান চালিয়ে ৬ জনকে গ্রেফতার করা হয়। এ সময়ে চুরি যাওয়া তুলার একটি অংশ উদ্ধারের পাশাপাশি চোরাই কাজে ব্যবহৃত ৩টি ছোট-বড় কাভার্ডভ্যান জব্দ করা হয়। একটি জিডি করে প্রথমে গাড়িচালকের মোবাইল নম্বরটি যার নামে রেজিস্ট্রেশন করা তাকে শনাক্ত করা হয়। গত ১ ডিসেম্বর সীতাকুণ্ড থানায় একটি মামলা দায়ের করা হয়। ওই মামলায় গ্রেফতার দেখিয়ে ৬ জনকে আদালতে প্রেরণ করা হয়েছে।

 বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০২৩ 
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

চট্টগ্রাম প্রতিদিন এর সর্বশেষ