ঢাকা, মঙ্গলবার, ২২ ফাল্গুন ১৪৩০, ০৫ মার্চ ২০২৪, ২৩ শাবান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে নদভীকে তলব

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৪ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০২৩
আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে নদভীকে তলব

চট্টগ্রাম: আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে চট্টগ্রাম-১৫ (লোহাগাড়া ও সাতকানিয়া আংশিক) আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সংসদ সদস্য আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভীকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে নির্বাচনী অনুসন্ধান কমিটি।  

শুক্রবার (১ ডিসেম্বর) চট্টগ্রাম-১৫ আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটির প্রধান সিনিয়র সহকারী জজ (চট্টগ্রাম সদর) শাহনেওয়াজ মনির এই নোটিশ দেন।

তলবের বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন চট্টগ্রামের সিনিয়র সহকারী জজ (সদর) আদালতের বেঞ্চ সহকারী নূর আলম।  

নোটিশে বলা হয়, আপনি আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন, সংসদীয় আসন-২৯২, চট্টগ্রাম ১৫ এ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী।

আপনার বিরুদ্ধে স্বতন্ত্র প্রার্থী আব্দুল মোতালেব এ মর্মে অভিযোগ করেছেন যে, বৃহস্পতিবার (৩০ নভেম্বর) বিকেলে দেওদিঘী বাজার নামক স্থানে আপনার কর্মী আমিনুল ইসলামসহ কয়েকজন তার সমর্থকদের গাড়িসহ দীর্ঘসময় আটকে রাখে এবং কয়েকজনকে মারধর করে। এছাড়া বৃহস্পতিবার বিকেল ৪টায় আব্দুল মোতালেব চট্টগ্রাম শহরের দিকে যাওয়ার সময় সাতকানিয়া কেরাণীহাটে আপনার লোকজন নানা অশালীন অঙ্গভঙ্গি ও দেখে নেওয়ার হুমকি দিয়ে শাসাতে থাকে। তারা আব্দুল মোতালেবের ছবিতে আগুন লাগিয়ে দৃষ্টিকটু ও আক্রমণাত্বক আচরণ করেছে। তারা স্লোগান ও বক্তৃতায় আব্দুল মোতালেবের ভবিষ্যতে ক্ষয়ক্ষতি করবে মর্মে আস্ফালন করেছে। তদুপরী, নির্বাচনি আচরণবিধি লঙ্ঘন করে আপনি সাতকানিয়ায় একটি সমাবেশে নানা প্রতিশ্রুতি ও অনুদানের ঘোষণা দিয়েছেন। আপনার বিরুদ্ধে উপরোক্ত অভিযোগ সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮ এর ৩, ৬ (ক), ৭ (২) (৪), ১৭ এর সম্পূর্ণ পরিপন্থী। এ অবস্থায় আপনার কোনো বক্তব্য থাকলে তা শনিবার (২ ডিসেম্বর) মধ্যে ব্যাখ্যা করার নির্দেশ দেওয়া হল।

বেঞ্চ সহকারী নূর আলম বলেন, শুক্রবার নির্বাচনী অনুসন্ধান কমিটির পক্ষ থেকে ব্যাখ্যা চাওয়া হয়েছে। তিনি ব্যাখ্যা দিয়েছেন। সেইগুলো কমিশনে পাঠানো হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৮৩১ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০২৩ 
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad