ঢাকা, মঙ্গলবার, ২২ ফাল্গুন ১৪৩০, ০৫ মার্চ ২০২৪, ২৩ শাবান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে ৪ প্রার্থীর মনোনয়ন জমা দিতে না পারার অভিযোগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩২ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২৩
চট্টগ্রামে ৪ প্রার্থীর মনোনয়ন জমা দিতে না পারার অভিযোগ ....

চট্টগ্রাম: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিনে বৃহস্পতিবার (৩০ নভেম্বর) সকাল থেকে বিকেল পর্যন্ত চট্টগ্রাম জেলা প্রশাসন কার্যালয়ের আশপাশ ছিল প্রার্থীদের নেতা-কর্মীতে টাঁসা। আর এসব শোডাউনে আটকা পড়ে শেষ মুহূর্তে মনোনয়নপত্র জমা দিতে না পারার অভিযোগ করেছেন চট্টগ্রামের বিভিন্ন আসনের চারজন প্রার্থী।

এরা হলেন, চট্টগ্রাম-৯ আসনের স্বতন্ত্র প্রার্থী ওসমান গনি, চট্টগ্রাম-১১ (বন্দর-পতেঙ্গা) আসনে বাংলাদেশ ইসলামিক ফ্রন্টের রাশেদুল আমিন, চট্টগ্রাম-৪ (সীতাকুণ্ড) আসনে ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) মিঠুন দাশ এবং চট্টগ্রাম-৫ (হাটহাজারী) আসনে একই দলের বাসুদেব কুমার রায়।  

তারা বলছেন, মনোয়নপত্র জমা দিতে এসে প্রার্থীদের মিছিল ও শোডাউনের কারণে তারা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে প্রবেশ করতে পারেনি।

এদিকে সময়ের আগে এলেও শোডাউনে আটকা পড়ে বিকেল ৪টা পার হয়ে যাওয়ায় তাদের মনোনয়নপত্র জমা নেননি সংশ্লিষ্ট কর্মকর্তারা।

রিটার্নিং কর্মকর্তা আবুল বাশার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, আচরণবিধি দেখার জন্য আমাদের নির্বাচনী অনুসন্ধান ও পর্যবেক্ষণ কমিটি আছে। আমাদের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা মাঠে নিয়োজিত আছেন। বিষয়গুলো নজরে এলে, সেটা মিডিয়ার মাধ্যমে হোক বা অন্য মাধ্যমে হোক আমরা ব্যবস্থা নেব।

চট্টগ্রামের ১৬টি আসনের মধ্যে চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান ১০টি আসনে এবং চট্টগ্রামের বিভাগীয় কমিশনার তোফায়েল ইসলাম ৬টি আসনে রিটার্নিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করছেন।

শেষদিনে চট্টগ্রাম জেলা প্রশাসন ভবনে ১৬টি আসনের বিপরীতে ১৫১ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

বাংলাদেশ সময়: ২২৫৫ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২৩ 
বিই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।