ঢাকা, মঙ্গলবার, ২১ ফাল্গুন ১৪৩০, ০৫ মার্চ ২০২৪, ২৩ শাবান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ইয়াবার মামলায় যুবকের কারাদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪২ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২৩
ইয়াবার মামলায় যুবকের কারাদণ্ড

চট্টগ্রাম: অর্ধযুগ আগে নগরের আকবরশাহ থানার ইয়াবার মামলায় আবু বক্কর (২২) নামে এক যুবককে ৫ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।  

রোববার (১৯ নভেম্বর) চতুর্থ অতিরিক্ত চট্টগ্রাম মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঁঞার আদালত এ রায় দেন।

আবু বক্কর, কক্সবাজার জেলার টেকনাফ থানার হৃীলা ইউনিয়নের লেছুয়া গুরা মিয়ার বাড়ির সৈয়দ হোসেন প্রকাশ গুরা মিয়ার ছেলে।

 রায়ের বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেন আদালতের বেঞ্চ সহকারী মো. ওমর ফুয়াদ।

মামলার নথি থেকে জানা যায়, ২০১৭ সালের ৩ ফেব্রুয়ারি নগরের আকবরশাহ থানার সিটি গেইট এলাকা থেকে আবু বক্করকে গ্রেফতার করে থানা পুলিশ। এ সময় তার কাছ থেকে ৪০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়। এ ঘটনায় আকবরশাহ থানার তৎকালীন উপপরিদর্শক (এসআই) জসীম উদ্দীন বাদীয় থানায় মামলা করে। তদন্ত শেষে আদালতে অভিযোগপত্র দিলে ২০১৭ সালের ১৯ জুন আবু বক্করের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরু হয়।

মহানগর দায়রা জজ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর মো. নোমান চৌধুরী বাংলানিউজকে বলেন, পাচঁজন সাক্ষীর সাক্ষ্য-প্রমাণের ভিত্তিতে ইয়াবার মামলায় অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত আবু বক্করকে ৫ বছর সশ্রম কারাদণ্ড, ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাস বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন। আবু বক্কর জামিনে গিয়ে পলাতক রয়েছে। সাজা পরোয়ানামূলে গিয়ানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে।  

মামলা পরিচালনায় পিপিকে সহযোগিতা করেন অ্যাডভোকেট মোহাম্মদ আবু ঈসা।

বাংলাদেশ সময়: ১৭৩৫ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২৩ 
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।