ঢাকা, মঙ্গলবার, ২১ ফাল্গুন ১৪৩০, ০৫ মার্চ ২০২৪, ২৩ শাবান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

প্রথম দিনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম নিলেন যারা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৪ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২৩
প্রথম দিনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম নিলেন যারা ...

চট্টগ্রাম: দলীয় মনোনয়ন ফরম বিতরণের প্রথম দিনে শনিবার (১৮ নভেম্বর) উৎসবমুখর পরিবেশে ঢাকা থেকে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন চট্টগ্রামের মনোনয়নপ্রত্যাশী। ফরম সংগ্রহকারীদের সঙ্গে ছিলেন হাজার হাজার দলীয় নেতাকর্মী ও সমর্থক।

 

আওয়ামী লীগের জাতীয় সংসদ নির্বাচন পরিচালনা কমিটি চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত সদস্য সালাউদ্দিন সাকিব বলেন, চট্টগ্রাম বিভাগে প্রথম দিনে ২০১টি দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন মনোয়নপ্রত্যাশীরা। প্রথম দিনে চট্টগ্রাম বিভাগে ৫০ লাখ ৫০ হাজার টাকার মনোনয়ন ফরম বিক্রি হয়েছে।

চট্টগ্রাম অঞ্চলের ২৩টি আসনের মধ্যে ২০টি আসনে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ৯০ জন।

চট্টগ্রামের ১৬টি আসনের মধ্যে আনোয়ারা ও রাঙ্গুনিয়া ছাড়া ১৪টি আসন থেকে ৬৫ জন নেতা ৭২টি মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।  

চট্টগ্রাম-১ মীরসরাই আসন থেকে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি তার ছেলে উত্তর জেলা আওয়ামী লীগের সদস্য মাহবুবুর রহমান রুহেলের জন্য মনোনয়ন ফরম সংগ্রহ করে জমা দিয়েছেন।

চট্টগ্রাম-২ ফটিকছড়ি আসন থেকে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম নিয়েছেন প্রয়াত এমপি রফিকুল আনোয়ারের সন্তান সংরক্ষিত আসনের এমপি খাদিজাতুল আনোয়ার সনি, সাবেক ছাত্রনেতা যুক্তরাষ্ট্র প্রবাসী মোহাম্মদ শাহজাহান, উপজেলা আওয়ামী লীগের সদস্য সাদাত আনোয়ার সাদী, উত্তর জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও প্রয়াত এমপি নুরুল আলম চৌধুরীর ছেলে উত্তর জেলা আওয়ামী লীগের সদস্য হাসিবুন সুহাদ চৌধুরী, বেলাল মোহাম্মদ নুরী, মোহাম্মদ গোলাম নওশের আলী ও সাবরিনা চৌধুরী।

চট্টগ্রাম-৩ সন্দ্বীপ আসন থেকে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম নিয়েছেন এমপি মাহফুজুর রহমান মিতা, উত্তর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মো. রাজিবুল আহসান ও মোহাম্মদ মিজানুর রহমান।

চট্টগ্রাম-৪ সীতাকুণ্ড ও চসিক ৯-১০ ওয়ার্ড আসন থেকে দলীয় মনোনয়ন ফরম নিয়েছেন কেন্দ্রীয় আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক উপকমিটির সদস্য লায়ন মোহাম্মদ ইমরান, উত্তর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট মো. ফখরুদ্দিন চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল্লাহ আল বাকের ভূইয়া, মোহাম্মদ পারভেজ উদ্দীন, নগর আওয়ামী লীগের সদস্য ও চসিক সাবেক প্যানেল মেয়র ড. নিছার উদ্দীন আহমেদ মনজু।

চট্টগ্রাম-৫ হাটহাজারী ও চসিক ১-২ ওয়ার্ড আসন থেকে মনোনয়ন ফরম নিয়েছেন মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, উত্তর জেলা আওয়ামী লীগের সদস্য ইউনুস গনি চৌধুরী, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সভাপতি মুহম্মদ শাহজাহান চৌধুরী, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক নেতা মোহাম্মদ রাশেদুল ইসলাম, মোহাম্মদ শামীম ও মনজুরুল আলম চৌধুরী।

চট্টগ্রাম-৬ রাউজান আসনে মনোনয়ন ফরম নিয়ে জমা দিয়েছেন রাউজান থেকে নির্বাচিত এমপি ও রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী। এই আসন থেকে ফরম নিয়েছেন কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মাহফুজুল হায়দার চৌধুরী রোটন।

চট্টগ্রাম-৭ রাঙ্গুনিয়া, বোয়ালখালীর শ্রীপুর ও খরণদ্বীপ ইউনিয়ন আসন থেকে আজ দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করবেন এই আসনের সংসদ সদস্য তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।  

চট্টগ্রাম-৮ বোয়ালখালী (শ্রীপুর–খরনদ্বীপ ইউনিয়ন ব্যতীত) এবং চসিকের ৩, ৪, ৫, ৬, ৭ নম্বর ওয়ার্ড আসন থেকে মনোনয়ন ফরম নিয়েছেন এমপি নোমান আল মাহমুদ, দক্ষিণ জেলা আওয়ামী লীগ নেতা মোহাম্মদ আবদুল কাদের সুজন, আওয়ামী লীগ নেতা ব্যারিস্টার মনোয়ার হোসেন, সুচিন্তা ফাউন্ডেশন বাংলাদেশের চট্টগ্রাম বিভাগের সমন্বয়ক অ্যাডভোকেট জিনাত সোহানা চৌধুরী, আওয়ামী লীগ নেতা মোহাম্মদ এমরান, মো. খোরশেদ আলম, উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি মো. মনছুর আলম পাপ্পি, এটিএম আলী রিয়াজ খান রঙি, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগ সাবেক নেতা জাবেদুল আলম মাসুদ, মো. সাইফুল ইসলাম ও কফিল উদ্দিন খান।

চট্টগ্রাম-৯ কোতোয়ালী-বাকলিয়া-চকবাজার থানাধীন ১৫ থেকে ২৩ নম্বর ওয়ার্ড এবং ৩১-৩৫ নম্বর ওয়ার্ড আসন থেকে দলীয় মনোনয়ন ফরম নিয়েছেন নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন, নগর আওয়ামী লীগের সহসভাপতি অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, নগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিক আদনান, নগর আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক ও জেলা পিপি অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সভাপতি মুহম্মদ শাহজাহান চৌধুরী, আমিনুল হক, শাহজাদা মোহাম্মদ ফৌজল মুকিম খান, নগর আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য মো. শফর আলী ও মো. রাশেদুল হাসান।

চট্টগ্রাম-১০ ডবলমুরিং-খুলশী থানাধীন ৮, ১১, ১২, ১৩, ১৪, ২৪, ২৫ ও ২৬ নম্বর ওয়ার্ড আসন থেকে দলীয় মনোনয়ন ফরম নিয়েছেন এমপি মো. মহিউদ্দিন বাচ্চু, নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন, মোহাম্মদ এমদাদুল ইসলাম ও নগর আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য মো. শফর আলী।

চট্টগ্রাম-১১ বন্দর-পতেঙ্গা থানাধীন ২৭ থেকে ৩০ ও ৩৬ থেকে ৪১ নম্বর ওয়ার্ড আসন থেকে মনোনয়ন ফরম নিয়েছেন নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন, নগর আওয়ামী লীগের সহ-সভাপতি আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, নগর আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য শেখ মোহাম্মদ ইসহাক, মোহাম্মদ এনামুল হক, নগর আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য মো. শফর আলী, কাউন্সিলর জিয়াউল হক সুমন ও মো. রাশেদুল হাসান।

চট্টগ্রাম-১২ পটিয়া আসন থেকে মনোনয়ন ফরম নিয়েছেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরী, দক্ষিণ জেলা আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক মহানগর পিপি অ্যাডভোকেট মো. আবদুর রশীদ, আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা বিষয়ক উপ-কমিটির সদস্য মোহাম্মদ তসলিম উদ্দিন রানা ও আলাউদ্দীন মোহাম্মদ আবদুল ওয়াদুদ।

চট্টগ্রাম-১৩ আনোয়ারা ও কর্ণফুলী আসন থেকে ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ আজ মনোনয়নপত্র সংগ্রহ করবেন।

চট্টগ্রাম-১৪ (চন্দনাইশ উপজেলা এবং সাতকানিয়া উপজেলার একাংশ) আসন থেকে মনোনয়ন ফরম নিয়েছেন এমপি মো. নজরুল ইসলাম চৌধুরী, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, ইমতিয়াজ উদ্দিন আহমদ আসিফ, আফতাব মাহমুদ, নাছির উদ্দীন, এম মাসুদ আলম চৌধুরী ও রফিকুল ইসলাম।

চট্টগ্রাম-১৫ (লোহাগাড়া ও সাতকানিয়া উপজেলা, কেওচিয়া, কালিয়াইশ, বাজালিয়া, ধর্মপুর, পুরানগড় ও খাগরিয়া ইউনিয়ন ব্যতীত) আসন থেকে মনোনয়ন ফরম নিয়েছেন এমপি আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী ও সৈয়দ মোহাম্মদ নাছির উদ্দীন।

চট্টগ্রাম-১৬ বাঁশখালী আসন থেকে মনোনয়ন ফরম নিয়েছেন সাবেক এমপি সুলতানুল কবির চৌধুরীর সন্তান বাঁশখালী উপজেলা চেয়ারম্যান চৌধুরী মোহাম্মদ গালিব সাদলী, আরেফ উল হক ও জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মুজিবুর রহমান চৌধুরী।

বাংলাদেশ সময়: ১০০০ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২৩ 
এমআই/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।