ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

পাটের মোড়ক ব্যবহার না করায় জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪১ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২৩
পাটের মোড়ক ব্যবহার না করায় জরিমানা ...

চট্টগ্রাম: চাল রাখার ক্ষেত্রে পাটজাত মোড়কের পরিবর্তে প্লাস্টিকের বস্তা ব্যবহার করায় তিন আড়তকে ৬০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (২৩ অক্টোবর) দুপুরে নগরের পাহাড়তলী বাজারে এ অভিযানে নেতৃত্ব দেন চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসিম উদ্দিন।

 

তিনি বাংলানিউজকে জানান, ‘পণ্যে পাটজাত মোড়কের বাধ্যতামূলক ব্যবহার আইন-২০১০’ নিশ্চিতে নগরের পাহাড়তলী বাজার এলাকায় অভিযান চালানো হয়। এ সময় তিন প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে।

 

অভিযানে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের (যুগ্মসচিব) পরিচালক (প্রশাসন ও অর্থ) সত্যকাম সেন, চট্টগ্রাম পাট অধিদফতরের সহকারী পরিচালক ওমর ফারুক তালুকদার ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা অংশ নেন।

এ সময় আইন অমান্য করে চাল রাখার ক্ষেত্রে পাটের মোড়ক ব্যবহার না করে প্লাস্টিকের মোড়ক ব্যবহার করায় মেসার্স পূবালী স্টোর, মেসার্স আজমির স্টোর ও মেসার্স জাফর অ্যন্ড ব্রাদার্সকে ২০ হাজার টাকা করে ৬০ হাজার টাকা জরিমানা করা হয়।

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২৩
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।