ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

প্রবাসী মির্জা হত্যা মামলায় যুবলীগ নেতাসহ তিন আসামি রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫১ ঘণ্টা, জুন ২০, ২০২৩
প্রবাসী মির্জা হত্যা মামলায় যুবলীগ নেতাসহ তিন আসামি রিমান্ডে প্রতীকী ছবি।

চট্টগ্রাম: ভুজপুর থানার দাঁতমারা ইউনিয়নের বালুটিলা এলাকায় প্রবাসী মাসুদুর রহমান মির্জা হত্যা মামলায় গ্রেফতার ইউনিয়ন যুবলীগের সভাপতি আকতার হোসেন হীরাসহ তিন আসামিকে ২ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার (২০ জুন) চট্টগ্রামের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শাহারিয়ার ইকবালের আদালত শুনানি শেষে এ আদেশ দেন।

রিমান্ড মঞ্জুর হওয়া তিন আসামি হলেন- আকতার হোসেন হীরা, শামীম হোসেন ও দেলোয়ার হোসেন। আকতার হোসেন হীরা দাঁতমারা ইউনিয়ন যুবলীগের সভাপতি।

মামলার বাদীর আইনজীবী ইউসুফ আল মাসুদ বাংলানিউজকে বলেন, মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ ব্যুরা অব ইনভেস্টিগেশনের (পিবিআই) চট্টগ্রাম জেলার 
পরিদর্শক মনির হোসেন আসামি আকতার হোসেন হীরা, শামীম হোসেন ও দেলোয়ার হোসেনকে জিজ্ঞাসাবাদের জন্য ৭ দিনের রিমান্ডের আবেদন করেন আদালতে। উভয়পক্ষের শুনানি শেষে প্রত্যেক আসামিকে দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

মামলার নথি থেকে জানা যায়, গত ২৫ মার্চ রাতে ভুজপুর থানার বালুটিলা বাজার মসজিদ থেকে তারাবির নামাজ শেষে বের হওয়ার পর প্রকাশ্যে ছুরিকাঘাত করে ওমান প্রবাসী মাসুদ মির্জাকে হত্যা করা হয়। এ ঘটনায় ছয়জনের নাম উল্লেখ করে ভুজপুর থানায় হত্যা মামলা করেন নিহতের ভাই মাহফুজুর রহমান বাবু। ঘটনার দিনই শামীম হোসেন ও দেলোয়ার হোসেনকে গ্রেফতার করে পুলিশের হাতে সোপর্দ করে উত্তেজিত জনতা। পরে আকতার নিম্ন আদালতে আত্মসমর্পণ করলে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছিলেন।

মামলার বাদী মাহফুজুর রহমান বাবুর অভিযোগ, আসামিদের মধ্যে আকতার হোসেন হীরা দাঁতমারা ইউনিয়ন যুবলীগের সভাপতি। বাকিরা স্থানীয় যুবলীগের রাজনীতির সঙ্গে জড়িত। তার ভাই (মাসুদুর) স্থানীয় ইউনিয়ন পরিষদের নির্বাচনে স্থানীয় ইউপি সদস্য ইউছুফ আলীকে সমর্থন করায় ক্ষিপ্ত হয়ে যুবলীগ নেতা আকতারের নির্দেশে তাকে হত্যা করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ২১৩৭ ঘণ্টা, জুন ২০, ২০২৩ 
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।