ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সাংবাদিক গোলাম রাব্বানীর হত্যাকারীদের শাস্তি দাবি সিইউজের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০১ ঘণ্টা, জুন ১৫, ২০২৩
সাংবাদিক গোলাম রাব্বানীর হত্যাকারীদের শাস্তি দাবি সিইউজের

চট্টগ্রাম: বাংলানিউজটোয়েন্টিফোর.কমের জামালপুর ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট গোলাম রাব্বানী নাদিমকে খুনের ঘটনার প্রতিবাদ ও নিন্দা জানিয়েছে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে)। এ ঘটনায় জড়িতদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার দাবি জানিয়েছেন সংগঠনের নেতৃবৃন্দ।

এক বিবৃতিতে সিইউজে সভাপতি তপন চক্রবর্তী ও সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম বলেন, গণমাধ্যমে প্রকাশিত খবরে জানা গেছে সাধুরপাড়া ইউনিয়নের চেয়ারম্যান মাহমুদ আলম বাবুর অপকর্ম নিয়ে নাদিমসহ কয়েকজন নিউজ করেছিল। এর জের ধরে কয়েকজন সাংবাদিকের নামে ডিজিটাল আইনে মামলা করেন ওই চেয়ারম্যান।

১৪ জুন ময়মনসিংহের সাইবার ট্রাইব্যুনাল মামলাটি খারিজ করে দেন। এ নিয়ে ফেসবুকে একটি স্ট্যাটাস দেওয়া হয়েছিল। এর দুই তিন ঘণ্টা পর রাতে অফিস থেকে মোটর সাইকেল যোগে বাড়ি ফেরার পথে নাদিমের ওপর হামলা হয়। ৮/১০ জন সশস্ত্র দুর্বৃত্ত তাঁকে মোটরসাইকেল থেকে ফেলে দিয়ে টেনে হেঁচড়ে একটি অন্ধকার গলিতে নিয়ে বেধড়ক মারধর করে ফেলে রেখে যায়। পরে স্থানীয় লোকজন তাঁকে হাসপাতালে নিয়ে গেলে সেখানে তাঁর মৃত্যু ঘটে।

সিইউজে নেতৃবৃন্দ বলেন, সাংবাদিক নাদিমের এ নির্মম হত্যাকান্ড মুক্ত সাংবাদিকতার ওপর সরাসরি আঘাত। এ ঘটনা পেশাদার সাংবাদিকদের নিরাপত্তাহীনতাকে চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিয়েছে। অতীতে বিভিন্ন সময় একাধিক সাংবাদিক খুনের ঘটনা ঘটলেও ঘাতকদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত না হওয়ায় বার বার একই ঘটনার পুনরাবৃত্তি ঘটছে।

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, জুন ১৫, ২০২৩
এমআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।