ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সরকারের বিরুদ্ধে পেশাদার সমালোচকদের অর্থ যোগানদাতা কারা? প্রশ্ন আ জ ম নাছিরের 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫০ ঘণ্টা, জুন ১০, ২০২৩
সরকারের বিরুদ্ধে পেশাদার সমালোচকদের অর্থ যোগানদাতা কারা? প্রশ্ন আ জ ম নাছিরের 

চট্টগ্রাম: মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেছেন, দেশে কয়েকটি পেশাদার সমালোচক গ্রুপ রয়েছে। এরা বিভিন্ন ইস্যুতে বিশেষ করে সরকার বিরোধী যেকোন বিষয়ে সমালোচনা করে।

এরা নাকি কথিত সুশীল সমাজের প্রতিনিধিত্ব করেন। এরাই ১/১১ এর সময় অনির্বাচিত সরকারের পক্ষে দেশে হৈ চৈ ফেলে দিয়েছিল।
অনির্বাচিত সরকারের অংশীদারীত্ব চেয়ে ধর্না দিয়েছিল। এরাই এখন আবার আরেকটি অনির্বাচিত সরকারকে ক্ষমতায় আনার জন্য মরিয়া হয়ে উঠেছে। এরা ফাইভ স্টার হোটেল ও নামী দামী ভেন্যুতে তাদের প্রেস কনফারেন্স-সেমিনার করেন। প্রশ্ন করতে ইচ্ছে হয়, তাদের এই বাহারী ও ব্যয়বহুল কীর্তিকলাপের জন্য অঢেল অর্থ সরবরাহের পাইপ লাইনটা কী এবং কোথা থেকে আসে?

শনিবার (১০ জুন) সকালে স্থানীয় রহমানিয়া স্কুল মিলনায়তনে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের আওতাধীন ৭ নম্বর পশ্চিম ষোলশহর ওয়ার্ড আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের উদ্বোধনী অধিবেশনে তিনি একথা বলেন।  

এসময় তিনি আরও বলেন, আমরা একটি কঠিন চ্যালেঞ্জের মুখোমুখি দাঁড়িয়েছি। এই চ্যালেঞ্জ মোকাবেলা করতে না পারলে সমগ্র জাতিকে অস্তিত্বের সংকটে পরতে হবে। ২০০১ সালে সুক্ষ্ম কারচুপির মাধ্যমে আওয়ামী লীগকে হারানো হয়েছিল। এরপর দেশে নৈরাজ্য, নাশকতা ও ধ্বংস ও মৃত্যুর উৎসব শুরু হয়। এলাকায় এলাকায় আওয়ামী লীগ নেতাকর্মী এমনকি সংখ্যালঘু পরিবারের উপর নির্যাতন নেমে আসে। ঐসময় হত্যা, ধর্ষণ, অগ্নি সন্ত্রাস সহ সব অপকর্ম হয়েছে। মানুষ চায় না সেই কালো অধ্যায়ের পুনরাবৃত্তি হউক।  

প্রধান অতিথির বক্তব্যে মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী বলেছেন, আগামী জাতীয় দ্বাদশ সংসদ নির্বাচনকে ঘিরে দেশ-বিদেশী ষড়যন্ত্রের ইঙ্গিত পাওয়া যাচ্ছে। এই নির্বাচনকে প্রতিহত করার জন্য যারা নানাধরণের ষড়যন্ত্রমূলক ছক তৈরি করছে তাদেরকে আমরা চিনি। তাদের ছক বাস্তবায়নের প্রস্তুতির আগেই তাদেরকে প্রতিহত করতে হবে।  আমরা জানি, ক্ষমতা পরিবর্তনের একমাত্র গণতান্ত্রিক ও সাংবিধানিক উপায় হচ্ছে সাধারণ নির্বাচন। এই নির্বাচনে জনগণ যাদেরকে রায় দিবে তারাই ক্ষমতায় আসীন হবে। এই নিয়মের বাইরে যারা পেছন দরজা দিয়ে ক্ষমতা দখল করার পায়তারা করছে এবং আগেও করেছে তারা এবার কিছুতেই সফল হবে না।  

মহানগর আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক এবং পাঁচলাইল থানা আওয়ামী লীগের সমন্বয়ক আহমেদুর রহমান সিদ্দিকী সম্মেলনে উদ্বোধকের বক্তব্য রাখেন। ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি কাজী রাশেদ আলী জাহাঙ্গীরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এম এ রহিমের সঞ্চালনায় অনুষ্ঠিত ত্রি বার্ষিক সম্মেলনের উদ্বোধনী অধিবেশনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ এমপি, মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, কাউন্সিলর মোবারক আলী, ওয়ার্ড আওয়ামী লীগের মো. ইসকান্দার ইসকু, সোহেল মাহমুদ, ইউনিট আওয়ামী লীগের মো. ইদ্রিস, জাহেদুল আলম, শাকিল মাহমুদ।  

এ সময় আরও উপস্থিত ছিলেন, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক চৌধুরী হাসান মাহমুদ হাসনী, প্রচার ও প্রকাশনা সম্পাদক আলহাজ্ব শফিকুল ইসলাম ফারুক, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মসিউর রহমান চৌধুরী, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক হাজী মো. হোসেন, মহিলা সম্পাদিক জোবাইরা নার্গিস খান, সাংস্কৃতিক সম্পাদক আবু তাহের, যুব ক্রীড়া সম্পাদক দিদারুল আলম চৌধুরী, নির্বাহী সদস্য সাইফুদ্দিন খালেদ বাহার, জাফর আলম চৌধুরী, ড. নেছার উদ্দীন আহমেদ মঞ্জু, হাজী বেলাল আহমদ প্রমুখ।

দ্বিতীয় অধিবেশনে গোপন ব্যালটের মাধ্যমে সভাপতি পদে কাজী রাশেদ আলী জাহাঙ্গীর সাধারণ সম্পাদক পদে এম এ রহিমকে নির্বাচিত করে ওয়ার্ড আওয়ামী লীগের কমিটি ঘোষণা করা হয়।

বাংলাদেশ সময়: ১৯৪৯ ঘণ্টা, জুন ১০, ২০২৩
এমআর/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।