ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ষড়যন্ত্র মোকাবিলা করতে না পারলে দেশ নিশ্চিহ্ন হয়ে যাবে: নাছির 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২২ ঘণ্টা, জুন ৭, ২০২৩
ষড়যন্ত্র মোকাবিলা করতে না পারলে দেশ নিশ্চিহ্ন হয়ে যাবে: নাছির  ...

চট্টগ্রাম: মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেছেন, দেশ-বিদেশে নানামুখী ষড়যন্ত্র চলছে। এই ষড়যন্ত্র মোকাবিলা করতে না পারলে আমরাই শুধু নই, সমগ্র বাংলাদেশ নিশ্চিহ্ন হয়ে যাবে।

এই ষড়যন্ত্রের বিরুদ্ধে পাল্টা আঘাত হানতে আগামী জাতীয় সংসদ নির্বাচনে দলের বিজয় অবশ্যই নিশ্চিত করতে হবে এবং এজন্য আমাদেরকে এখন কাজ শুরু করে দিতে হবে।

বুধবার (৭ জুন) সকালে ঐতিহাসিক ৬ দফা দিবস উপলক্ষে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উদ্যোগে নগরের টিআইসি মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

 

আওয়ামী লীগের জন্ম থেকেই ষড়যন্ত্র চলছে জানিয়ে আ জ ম নাছির বলেন, এই ষড়যন্ত্রগুলো সাময়িক সফল হলেও কখনো আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করা সম্ভব হয়নি। কারণ আওয়ামী লীগের ক্ষমতার উৎস জনগণ। জনগণকে সাথে নিয়ে আওয়ামী লীগ বার বার ক্ষমতায় এসেছে। জনগণের জন্য এপর্যন্ত যা কিছু অর্জন হয়েছে তা একমাত্র আওয়ামী লীগের মাধ্যমে অর্জিত হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৪ বছর ধারাবাহিক ক্ষমতায় থেকে জনগণকে যা দেবার তার সবকিছুই দিয়েছেন। আওয়ামী লীগ সরকার দেশের তিন কোটি উপকারভোগী পরিবারকে নানাভাবে প্রণোদনা দিয়েছেন এবং সামাজিক সুরক্ষা বলয় নিশ্চিত করেছেন।  

নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, পরনিন্দা ও পরচর্চা বাদ দিয়ে আত্মসমালোচনা করুন এবং নিজের আয়নায় নিজের মুখ দেখুন। থানা, ওয়ার্ড এবং মহানগর পর্যায়ে যিনি যে দায়িত্বে আছেন সেই দায়িত্ব সঠিকভাবে পালন করুন। আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম মহানগরের আওতাধীন তিনটি পূর্ণাঙ্গ ও তিনটি আংশিক সংসদীয় আসনে নৌকার বিজয় নিশ্চিত করার জন্য বিগত ১৪ বছর এই এলাকাগুলোতে প্রধানমন্ত্রী যেসকল উন্নয়ন ও সহায়তা দিয়েছেন তার একটি পূর্ণাঙ্গ চিত্র এবং পরিসংখ্যান সংগ্রহ করে তা পুস্তিকা বা প্রচারপত্র আকারে বের করে প্রত্যেক ভোটারের হাতে পৌঁছে দিতে হবে।

সভাপতি বক্তব্যে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী বলেন,  বাঙালির অধিকার আদায়ের জন্য একটি স্বাধীন রাষ্ট্রের স্বপ্ন দেখেছিলেন বঙ্গবন্ধু। সেই স্বপ্নের বুনিয়াদ হলো ১৯৬৬ সালে তাঁর ঐতিহাসিক ৬ দফা ঘোষণা। ৬ দফাকে ১ দফায় পরিণত করে বঙ্গবন্ধুর ডাকে বাঙালি মহান মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল এবং ৯ মাসের সশস্ত্র যুদ্ধের মাধ্যমে বাংলাদেশ নামক স্বাধীন সার্বভৌম রাষ্ট্রের অভ্যুদয় ঘটে। বঙ্গববন্ধুর ইচ্ছে ছিল এই দেশকে সোনার বাংলায় পরিণত করা। কিন্তু ৭১ এর পরাজিত শক্তি এবং পাকিস্তানী প্রেতাত্মারা আর্ন্তজাতিক ষড়যন্ত্রের অংশ হিসেবে ৭৫ এর ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে বঙ্গবন্ধুর আরাধ্যের সোনার বাংলাকে আবারো পাকিস্তান বানানোর প্রক্রিয়া শুরু করে। আমাদের লক্ষ্য ও আকাঙ্ক্ষা থাকবে, আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকার বিজয় নিশ্চিত করে শেখ হাসিনার নেতৃত্বে উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ রাষ্ট্রকে উচ্চ আসনে পৌঁছে দেওয়ার।  

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় সভায় আরও বক্তব্য দেন মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি নঈম উদ্দীন চৌধুরী, অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, উপদেষ্টা সফর আলী, মুক্তিযোদ্ধা নুর মোহাম্মদ চৌধুরী, কার্যনির্বাহী সদস্য হাজী বেলাল আহমদ, থানা আওয়ামী লীগের ফিরোজ আহমদ, সাহাব উদ্দীন আহমদ, ওয়ার্ড আওয়ামী লীগের সামশুল আলম, সাইফুল আলম বাবু,  কাজী হুমায়ুন আলম মুন্না প্রমুখ।  

সভার শুরুতে ডা. মো.আফছারুল আমীন এমপি, আব্দুল আহাদ ও অমল মিত্রের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করা হয় এবং ঐতিহাসিক ৬ দফা দিবসে শহীদদের রুহের মাগফেরাত কামনা করে ১ মিনিট নিরবতা পালন করা হয়।

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, জুন ০৭ , ২০২৩
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।