ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

কিশোরীকে ধর্ষণচেষ্টা, যুবকের ১০ বছর কারাদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৮ ঘণ্টা, জুন ৫, ২০২৩
কিশোরীকে ধর্ষণচেষ্টা, যুবকের ১০ বছর কারাদণ্ড ছবি প্রতীকী

চট্টগ্রাম: ফটিকছড়ির ভুজপুর থানার প্রতিবেশী কিশোরীকে ধর্ষণ চেষ্টার মামলায় বাপ্পু কুমার দে (৩৪) নামে এক যুবককে ১০ বছরের কারাদণ্ড ও ৫ লাখ টাকা অর্থদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।  

সোমবার (৫ জুন) চট্টগ্রামের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এর বিচারক ফেরদৌস আরার আদালত এ রায় দেন।

 

বাপ্পু কুমার দে, একই থানার নারায়ণহাট এলাকার বাড়ৈইপাড়া ক্ষেত চৌকিদার বাড়ির বাদল কুমার দে এর ছেলে।  রায়ের বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেন আদালতের বেঞ্চ সহকারী কফিল উদ্দিন।

মামলার নথি থেকে জানা যায, ২০১৭ সালের ১৫ সেপ্টেম্বর বাবা ও মা চা বাগানে কাজে যাওয়ার বাসায় একা ছিল ১২ বছর বয়সী ওই কিশোরী। এ সুযোগে তাদের প্রতিবেশী বাপ্পু কিশোরীকে জোর করে পাশ্ববর্তী ঝোপের মধ্যে নিয়ে যায়। পরে সেখানে ধর্ষণের চেষ্টা করলে কিশোরী চিৎকার শুরু করে। পরে বাগানে থাকা লোকজন এসে তাকে উদ্ধার করে। এই ঘটনায় কিশোরীর মা বাদী হয়ে ভূজপুর থানায় মামলা করেন। তদন্ত শেষে পুলিশ একই বছরের ৬ অক্টোবর আদালতে অভিযোগপত্র দেয়। ২০১৮ সালের ১৭ জানুয়ারি আসামির বিরুদ্ধে অভিযোগ গঠনের মাধ্যমে এই মামলার বিচার শুরু হয়।  

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এর স্পেশাল পিপি এমএ নাসের চৌধুরী বাংলানিউজকে বলেন, সাতজন সাক্ষীর সাক্ষ্য-প্রমাণে ঘটনা সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় আদালত আসামি বাপ্পুকে ১০ বছরের কারাদণ্ড, ৫ লাখ টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও ২ বছরের কারাদণ্ড দিয়েছেন। রায়ের সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। সাজা পরোয়ানামূলে তাকে কারাগারে পাঠানো হয়েছে।  

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, জুন ৫, ২০২৩
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।