ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

প্রবীণ রাজনীতিক ডা. আফছারুল আমীন আর নেই

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫০ ঘণ্টা, জুন ২, ২০২৩
প্রবীণ রাজনীতিক ডা. আফছারুল আমীন আর নেই ডা. আফছারুল আমীন

চট্টগ্রাম: চট্টগ্রাম-১০ আসনের সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী ডা. আফছারুল আমীন আর নেই (ইন্না লিল্লাহি …রাজিউন)।

শুক্রবার (২ জুন) বিকেল চারটার দিকে ঢাকার স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন।

 মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৬ বছর।  

তাঁর এপিএস দেলোয়ার হোসেন বাংলানিউজকে বলেন, সাবেক মন্ত্রী ডা. মো. আফছারুল আমীনের প্রথম জানাজা শনিবার (৩ জুন) সকাল সাড়ে দশটায় কেন্দ্রীয় আওয়ামী লীগের অফিস প্রাঙ্গণে অনুষ্ঠিত হওয়ার পর হেলিকপ্টারে মরদেহ চট্টগ্রামে আনা হবে।

একই দিন আছরের নামাজের পরে চট্টগ্রামের জমিয়তুল ফালাহ মসজিদ প্রাঙ্গণে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে। বাদে এশা দক্ষিণ কাট্টলী পি এইচ আমীন একাডেমী স্কুল প্রাঙ্গণে তৃতীয় জানাজা শেষে দক্ষিণ কাট্টলী মো. হোসেন চৌধুরী বাড়ির পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি ডা. আফছারুল আমীন চট্টগ্রাম-১০ আসন থেকে তিনবার সংসদ সদস্য নির্বাচিত হন। সেইসঙ্গে তিনি নৌ মন্ত্রী এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী হিসেবেও দায়িত্ব পালন করেছেন। সবশেষ তিনি ছিলেন শিক্ষা মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় কমিটির সভাপতি।  

রাজনীতির ও চিকিৎসা সেবা প্রদানের পাশাপাশি শিক্ষাখাতেও অবদান রেখেছেন ডা. আফছারুল আমীন।  

তাঁর মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী ও সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন।

এক শোক বার্তায় তারা বলেন, নির্বাচিত সংসদ সদস্য হিসেবে তিনি ছিলেন একজন জনপ্রিয় জনপ্রতিনিধি এবং মানুষের সেবা করে গেছেন। পেশাগতভাবে তিনি একজন চিকিৎসক হলেও রাজনীতিই ছিল তার ধ্যান ও জ্ঞান। চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি পদসহ বিভিন্ন সাংগঠনিক দায়িত্ব তিনি নিষ্ঠা ও বিশ্বস্ততার সঙ্গে পালন করেছেন। তিনি কয়েক বছর ধরে জটিল রোগে ভুগছিলেন। তাঁর শারীরিক ক্ষমতা ক্রমশ কমতে থাকায় তিনি সাংগঠনিক কাজে সক্রিয় থাকতে না পারলেও দলীয় আদর্শ ও নীতি-নৈতিকতার প্রতি একনিষ্ঠ ছিলেন। তাঁর মৃত্যুতে আমরা একজন আপন মানুষকে হারালাম। এই ক্ষতি দল, দেশ ও জাতির জন্য অপূরণীয়।  

শোকবার্তায় মরহুমের রুহের মাগফেরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের গভীর সমবেদনা প্রকাশ করা হয়।

এদিকে তাঁর মৃত্যুতে শোক জানিয়েছেন সংসদ সদস্য এমএ লতিফ ও নোমান আল মাহমুদ, মহানগর মহিলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা মহিউদ্দিন, চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এএসএম লুৎফুল আহসান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, জুন ২, ২০২৩
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।