ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

মার্কেটে জন্ম নেওয়া নবজাতকের দায়িত্ব নিলেন নিঃসন্তান দম্পতি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২২ ঘণ্টা, জুন ২, ২০২৩
মার্কেটে জন্ম নেওয়া নবজাতকের দায়িত্ব নিলেন নিঃসন্তান দম্পতি ...

চট্টগ্রাম: আনোয়ারা উপজেলায় মার্কেটে জন্ম নেওয়া নবজাতকের দায়িত্ব নিয়েছেন এক নিঃসন্তান সচ্ছল দম্পতি।  

বৃহস্পতিবার (১ জুন) রাতে ওই দম্পতির কাছে নবজাতককে তুলে দিয়েছে উপজেলা প্রশাসন।

আনোয়ারা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ইশতিয়াক ইমন বলেন,  এ সন্তানের দায়িত্ব নেওয়ার জন্য অনেকেই আবেদন করেছেন। আমরা যাচাই-বাছাই করে এক নিঃসন্তান সচ্ছল দম্পতিকে নবজাতককে লালন-পালনের দায়িত্ব দিয়েছি।

তিনি ফেসবুকে দেওয়া এক পোস্টে লেখেন, ‘পরশু জন্ম নেওয়া শিশুকে দেখাশোনার জন্য এক নিঃসন্তান দম্পতিকে দায়িত্ব প্রদান করা হয়েছে। শিশু কল্যাণ বোর্ড, আনোয়ারা আয়োজিত এক সভায় সর্বসম্মতিক্রমে এই সিদ্ধান্ত গৃহীত হয়’।

গত মঙ্গলবার (৩০ মে) দুপুরে আনোয়ারা উপজেলার বৈরাগ ইউনিয়নের আজিজ মার্কেটের নিচে সিঁড়ির সামনে একটি পুত্রসন্তানের জন্ম দেন মানসিক প্রতিবন্ধী এক নারী। স্থানীয় দুই ব্যক্তি ওই নারীকে পার্শ্ববর্তী বন্দর কমিউনিটি ক্লিনিকে নিয়ে যান, যেখানে চিকিৎসক ও নার্স নবজাতককে পরিচর্যা করেন।  

ঘটনার পরপরই খবর পেয়ে ইউএনও মো. ইশতিয়াক ইমন স্বাস্থ্যকর্মীদের সহায়তায় ওই নবজাতককে উদ্ধার করে তাঁর বাসায় নিয়ে যান। এরপর ওই নবজাতককে কোলে নিয়ে অভিভাবকের সন্ধান চেয়ে একটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পোস্ট করেন। ছবিটি ছড়িয়ে পড়লে অনেকেই নবজাতকটিকে নেওয়ার জন্য যোগাযোগ করেন।

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, জুন ০২, ২০২৩ 
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।