ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

তৃণমূল স্তরের নেতা-কর্মীরাই সংগঠনের শক্তি ও ঐক্যের ভিত্তি: আ জ ম নাছির

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩১ ঘণ্টা, মে ২৭, ২০২৩
তৃণমূল স্তরের নেতা-কর্মীরাই সংগঠনের শক্তি ও ঐক্যের ভিত্তি: আ জ ম নাছির

চট্টগ্রাম: মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেছেন, আমরা যেকোন চ্যালেঞ্জ মোকাবেলায় প্রস্তুত, কেননা আমাদের শক্তি জনগণ। এই জনগণ আমাদের পাশে আছে।

আওয়ামী লীগ জনগণের জন্য কী অবদান রেখেছে এই বার্তাগুলো ঘরে ঘরে পৌঁছে দিতে পারলে আমরা বিজয়ী হবো। তৃণমূল নেতাকর্মীদেরকে নিয়ে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ বিকশিত হতে চায়।
এজন্য আমাদের প্রত্যেককে যার যার অবস্থান থেকে ইতিবাচক অবদান রাখতে হবে। যারা অবদান রাখবেন তারাই আগামীতে নেতৃত্বে আসবেন।  

শনিবার (২৭ মে) বিকেলে পূর্ব মাদারবাড়ী ওয়ার্ড আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে তিনি এসব কথা বলেন।

বিএনপির সাংঠনিক ভিত্তি নেই জানিয়ে আ জ ম নাছির বলেন, বিএনপি রাষ্ট্র সংস্কারের দোহাই দিয়ে রাজপথ গরম করতে চায় কিন্তু তারা জানে না যে, সবার আগে তাদের দলের সংস্কার না হলে কোন দিন রাষ্ট্রীয় ক্ষমতার মুখ দেখবে না। কেননা তাদের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ক্ষমতা দখল আইনগতভাবে অবৈধ ও অসাংবিধানিক। আমরা একটি কঠিন চ্যালেঞ্জের মুখোমুখি হয়েছি। বিএনপি-জামাতের নাশকতা ও অরাজকতার বিরুদ্ধে আগামীকাল ২৮ মে বিকেলে ঐতিহাসিক লালদিঘীর ময়দানে জনসভা আয়োজন করেছে। এই জনসভায় মহানগর আওয়ামী লীগের আওতাধীন প্রতিটি থানা, ওয়ার্ড ও ইউনিটকে যোগদানের জন্য নির্দেশনা দেওয়া যাচ্ছে।  

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী বলেছেন, আন্দোলন-সংগ্রামে আওয়ামী লীগ রাজপথের শক্তি। আওয়ামী লীগ ক্যান্টনমেন্টে জন্ম নেওয়া কোন দল নয়। আমাদের ক্ষমতার উৎস জনগণ তাদের ইচ্ছা-অনিচ্ছায় এই দল চলে। তারা রায় দিলে আওয়ামী লীগ ক্ষমতায় থাকবে রায় না দিলে রাজপথেই থাকবে। দল সু-শৃঙ্খল থাকলে সংগঠনের সাংগঠনিক ভিত্তি শক্তিশালী হবে। মনে রাখতে হবে ঐক্যই আমাদের শক্তি। তাই বিভাজন বা বিরোধ নয়, কোন সমস্যা বা মত বিরোধ থাকলে আসুন একসাথে বসে সবকিছু ঠিক করে নেব। কিন্তু সামান্য বিরোধকে পুঁজি করে কেউ যেন ব্যক্তিস্বার্থ হাসিল করতে না পারে। কারো ব্যক্তিস্বার্থ দলের জন্য প্রধান বিবেচ্য বিশেষ নয়। তাই সংগঠনের তৃণমূল স্তরের ঐক্যের ভিত্তিটাকে জাগ্রত করতে হবে।  

ত্রি-বার্ষিক সম্মেলনের উদ্বোধন করেন মহানগর আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মশিউর রহমান চৌধুরী। ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সাবেক কমিশনার জহির আহমেদের সভাপতিত্বে সাধারণ সম্পাদক সালাউদ্দিন ইবনে আহমেদের সঞ্চালনায় সম্মেলনে আরও বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য এম.এ লতিফ এমপি, মাহবুবুল হক মিয়া, সদরঘাট থানা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর চৌধুরী, এম এ ছালাউদ্দিন, ওয়ার্ড আওয়ামী লীগ নেতা কাউন্সিলর আতাউল্লাহ চৌধুরী, মো. ছানাউল্লাহ, আব্দুল মালেক, আবু তাহের, রানা বিশ্বাস, ইউনিট আওয়ামী লীগের মাহবুবুল আলম জনি, আবু নাঈম, সালেহ আহমদ চৌধুরী প্রমুখ।  

ত্রি-বার্ষিক সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে কাউন্সিলরদের গোপন ব্যালটের মাধ্যমে সালাউদ্দিন ইবনে আহমেদকে সভাপতি ও মুজিবুল হক পেয়ারুকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়।

বাংলাদেশ সময়: ২৯২৯ ঘণ্টা, মে ২৭, ২০২৩
এমআই/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।