ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সিইউসিবিএ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের মিলনমেলা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৪ ঘণ্টা, মে ২৭, ২০২৩
সিইউসিবিএ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের মিলনমেলা

চট্টগ্রাম: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) সেন্টার ফর বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (সিইউসিবিএ) অ্যালামনাই অ্যাসোসিয়েশনের মিলন মেলা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২৬ মে) নগরের অফিসার্স ক্লাবে এ মিলনমেলা অনুষ্ঠিত হয়।

বর্তমান শিক্ষক শিক্ষার্থীদের সঙ্গে প্রাক্তন শিক্ষার্থীদের মধ্যে একটা মেলবন্ধন তৈরির লক্ষ্যে এ মিলনমেলার আয়োজন করে সংগঠনটি।  

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সেন্টার ফর বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনের ১ম ব্যাচ থেকে ২২তম ব্যাচ পর্যন্ত শিক্ষার্থীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যার উদ্বোধন করেন আইল্যান্ড সিকিউরিটিজের চেয়ারম্যন ও চট্টগ্রাম স্টক একচেঞ্জের সাবেক পরিচালক মোহাম্মদ মহিউদ্দিন এবং সিইউসিবিএ’র পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ জামাল উদ্দিন।

 

এ সময় মোহাম্মদ মহিউদ্দিন বলেন, ‘দেশের সার্বিক উন্নয়নে অ্যালামনাই এর ভূমিকা পুরো বিশ্বে অপরিহার্য। চট্টগ্রামে এ ধরনের একটি প্রতিষ্ঠান কাজ করে যাচ্ছে দেখে আমরা খুবই আশাবাদী তবে অ্যালামনাইদের আরও দায়িত্ব নিয়ে জনশক্তির দক্ষতা বৃদ্ধির জন্য বিভিন্ন কাজ করে যেতে হবে। ’
 
উদ্বোধকের বক্তব্যে অধ্যাপক ড. মোহাম্মদ জামাল উদ্দিন বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ও সরকারের প্রচেষ্টায় চবি সেন্টার ফর বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (সিইউসিবিএ) নামক একটি সেন্টার গঠিত হয়। যার মাধ্যমে আজ আমরা দক্ষ জনশক্তি তৈরির লক্ষ্যে কাজ করে যাচ্ছি। অ্যালমনাইরা হচ্ছে আমাদের সেই প্রতিচ্ছবি।  

সম্মানিত অতিথির বক্তব্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ব্যবসায় অনুষদের ডিন অধ্যাপক মো. হেলাল উদ্দিন নিজামী বলেন, ‘শুধু বিনোদনের জন্য কিন্তু অ্যালামনাই অ্যাসোসিয়েশন নয়, অ্যালামনাই অ্যাসোসিয়েশন একটা মেলবন্ধন তবে সেটা হওয়া উচিত দেশ, জাতি ও রাষ্ট্রের অবকাঠামোতে ভূমিকা রাখার স্বার্থে। আমরা আশা করছি সিইউসিবিএ অ্যালামনাই অ্যাসোসিয়েশন শুধু বাংলাদেশ নয়, বিশ্বে একটি রোল মডেল হিসেবে কাজ করবে।

সংগঠনের সাধারণ সম্পাদক আশেক হোসেন চৌধুরী রবিনের পরিচালনায় এবং কার্যনির্বাহী পরিষদের সভাপতি মো. ইউসুফ সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. শিরীন আখতার, অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন চট্টগ্রামের জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান, চট্টগ্রাম চেম্বার অব কমার্স এর প্রেসিডেন্ট মাহবুবুল আলম, ব্যাংকার’স ক্লাবের সভাপতি মোহাম্মদ রোসাংগীর, অধ্যাপক সৈয়দ আহসানুল আলম।

অনুষ্ঠান পরিচালনায় আরও ছিলেন কার্যনির্বাহী পরিষদের উপদেষ্টা এবং এডহক কমিটির সাবেক সদস্য সচিব এ বি এম শিহাব উদ্দিন, অনুষ্ঠানের আহ্বায়ক আমিনুল ইসলাম, যুগ্ম আহ্বায়ক মিজানুর রহমান, যুগ্ম আহ্বায়ক  সোহরাব মোস্তফা, শফিকুল ইসলাম, এডহক কমিটির সাবেক সদস্য মো. মিজানুর রহমান, দীপেশ বড়ুয়া, কার্যনির্বাহী পরিষদের ইমতিয়াজ, জাকির, রাহাত, ইফাজ, ইভান, মহিউদ্দিন রিয়াদ, নইমুল, কাউসার, আদিল, তৌসিফ, সানজিদা, মারজানা ও রবিন প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১৭১১ ঘণ্টা, মে ২৭. ২০২৩
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।