ঢাকা, বুধবার, ১৫ ফাল্গুন ১৪৩০, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৭ শাবান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সন্দ্বীপ উপজেলার চেয়ারম্যান পদে নৌকার জয়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০১ ঘণ্টা, মে ২৫, ২০২৩
সন্দ্বীপ উপজেলার চেয়ারম্যান পদে নৌকার জয় মাঈন উদ্দিন মিশন

চট্টগ্রামঃ (সন্দ্বীপ থেকে): সন্দ্বীপ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচনে নৌকা প্রতীকে ২৭ হাজার ৬১২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী মাঈন উদ্দিন মিশন।  

বৃহস্পতিবার (২৫ মে) রাতে বাংলানিউজকে এই তথ্য নিশ্চিত করেন নির্বাচনের রিটার্নিং অফিসার ও চট্টগ্রাম জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন।

বিজয়ী মিশনের নিকটতম প্রতিদ্বন্দ্বী সাবেক সন্দ্বীপ পৌরসভার প্রশাসক বীর মুক্তিযোদ্ধা রফিকুল আনারস মার্কার প্রতীকে পেয়েছেন ১৬ হাজার ৫১৩ ভোট। এছাড়াও জাসদ নেতা বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম মাহমুদ মশাল প্রতীকে পেয়েছেন ৭৩ ভোট ও উপজেলা আওয়ামী লীগ নেতা মশিউর রহমান বেলাল দোয়াত কলম প্রতীকে ৮৬ ভোট পেয়েছেন।

৪০৯টি ভোট বাতিল করা হয়েছে। নির্বাচনে মোট ভোট পড়েছে ৪৪ হাজার ৬৯৩টি।  
এর আগে, শান্তিপূর্ণভাবে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়। বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলে বিকেল ৪টা পর্যন্ত।

চট্টগ্রাম জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন জানান, উৎসবমুখর পরিবেশের মধ্যদিয়ে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ হয়েছে। নির্বাচনে নৌকার প্রার্থী মাঈন উদ্দিন মিশন বিজয়ী হয়েছেন।

সন্দ্বীপ উপজেলা নির্বাহী কর্মকর্তা সম্রাট খীসা বাংলানিউজকে বলেন, অবাধ, সুষ্ঠু ও সুন্দরভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। বিভিন্ন ভোট কেন্দ্রে জাল ভোট দেওয়ার সময় ১৫ জনকে আটক করা হয়েছিল। তাদের যাচাই-বাছাই করে রাতে ছেড়ে দেওয়া হবে।

প্রসঙ্গত, ১৫টি ইউনিয়ন পরিষদ ও একটি পৌরসভা নিয়ে সন্দ্বীপ উপজেলা পরিষদ গঠিত। উপজেলার মোট ৮৬টি কেন্দ্রের ৫৭২টি বুথে  ১ লাখ ২১ হাজার ৭৩৫ জন পুরুষ এবং ১ লাখ ১৭ হাজার ৮৭৫ জন নারীসহ মোট ২ লাখ ৩৯ হাজার ৬১০ জন ভোটার রয়েছেন।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, মে ২৫, ২০২৩
এমআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।