ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জ্যৈষ্ঠ ১৪৩০, ০১ জুন ২০২৩, ১২ জিলকদ ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

থাইল্যান্ড ঘুরে এলেন সিআইইউ’র শিক্ষার্থীরা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৪ ঘণ্টা, মে ২৫, ২০২৩
থাইল্যান্ড ঘুরে এলেন সিআইইউ’র শিক্ষার্থীরা থাইল্যান্ড ঘুরে এলেন সিআইইউর একঝাঁক শিক্ষক-শিক্ষার্থী।

চট্টগ্রাম: জ্ঞান অর্জনের নেই কোনো সীমারেখা। নেই কোনো গণ্ডি।

আর তাই ‘ক্রস বর্ডার ট্যুর’ কর্মসূচির আওতায় থাইল্যান্ড ঘুরে এলেন চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির (সিআইইউ) একঝাঁক শিক্ষার্থী।  

সম্প্রতি সিআইইউ কর্তৃপক্ষ ভিনদেশের পর্যটন, শিক্ষা কার্যক্রম ও জীবনযাত্রার সঙ্গে শিক্ষার্থীদের পরিচয় করিয়ে দিতে চারদিনের এই সফরের আয়োজন করে।

 

শ্যামদেশ খ্যাত দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশ থাইল্যান্ডে গিয়ে সিআইইউ’র শিক্ষার্থীরা ব্যবহারিক নানা জ্ঞান অর্জনের পাশাপাশি সেখানকার বিভিন্ন বিষয় জানার চেষ্টা করেন। তারা থাইল্যান্ডের একাধিক পর্যটন স্পট ঘুরে দেখেন। দেশটির ইতিহাস-ঐতিহ্যের সঙ্গেও পরিচিত হন।  

এই সময় সিআইইউ ট্যুরিস্ট দল দেশটির ‘অ্যাসামশন ইউনিভার্সিটি অব থাইল্যান্ড’ এর শিক্ষা কার্যক্রম পরিদর্শন করেন। পরে প্রতিষ্ঠানটির কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়কালে সিআইইউ’র নানান সাফল্য তুলে ধরেন।  

‘ক্রস বর্ডার ট্যুর’ কার্যক্রমে সিআইইউ’র শিক্ষকদের মধ্যে উপস্থিত ছিলেন আইকিউএসির উপদেষ্টা অধ্যাপক ড. মোহাম্মদ আইয়ুব ইসলাম, বিজনেস স্কুলের (অনুষদ) অধ্যাপক ড. ইঞ্জিনিয়ার রশীদ আহমেদ চৌধুরী এবং অধ্যাপক ড. মোহাম্মদ নাঈম আবদুল্লাহ।  

পড়ালেখার পাশাপাশি দেশের বাইরে এই ধরনের সফর শিক্ষার্থীদের জ্ঞানের পরিমণ্ডলকে আরও বিস্তৃত করবে বলে জানান অধ্যাপক ড. মোহাম্মদ নাঈম আবদুল্লাহ।

বাংলাদেশ সময়: ১৩৩০ ঘণ্টা, মে ২৫, ২০২৩
এসি/টিসি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa