ঢাকা, শনিবার, ১৯ ফাল্গুন ১৪৩০, ০২ মার্চ ২০২৪, ২০ শাবান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

‘অর্থনীতিতে পোশাক শিল্প গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৪ ঘণ্টা, মে ১৬, ২০২৩
‘অর্থনীতিতে পোশাক শিল্প গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে’ ...

চট্টগ্রাম: বাংলাদেশের অর্থনীতিতে পোশাক শিল্প অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে উল্লেখ করে চট্টগ্রাম বন্দরের চেয়ারম্যান রিয়াল অ্যাডমিরাল মোহাম্মদ সোহায়েল বলেছেন, রপ্তানি প্রবৃদ্ধির ধারা অব্যাহত রাখার লক্ষ্যে বন্দর কর্তৃপক্ষ বিভিন্ন সীমাবদ্ধতার মধ্যেও আমদানি-রপ্তানি কার্যক্রম দ্রুততার সঙ্গে সম্পাদনে সচেষ্ট থাকবে।  

মঙ্গলবার (১৬ মে) বিজিএমইএর প্রথম সহ-সভাপতি সৈয়দ নজরুল ইসলামের নেতৃত্বে একটি প্রতিনিধি দল সৌজন্য সাক্ষাৎকালে বন্দর চেয়ারম্যান এসব কথা বলেন।

 

বিজিএমইএর প্রথম সহ-সভাপতি বলেন, চলমান বিশ্ব অর্থনৈতিক মন্দার প্রেক্ষিতে রপ্তানি আদেশ স্বল্পতাসহ বিভিন্ন অবকাঠামোগত সমস্যার কারণে বাংলাদেশের প্রধানতম রপ্তানি খাত তৈরি পোশাক শিল্প কঠিন চ্যালেঞ্জের মুখে। পরিস্থিতি উত্তরণে সরকারসহ সবার সহযোগিতায় পোশাক শিল্পখাত ঘুরে দাঁড়ানোর চেষ্টা অব্যাহত রেখেছে।

 

এ প্রেক্ষিতে তিনি পোশাক শিল্পের আমদানি ও রপ্তানি কার্যক্রম দ্রুততার সঙ্গে সম্পাদনে বন্দর কর্তৃপক্ষের সার্বিক সহযোগিতা কামনা করেন।  

২০৩০ সালের মধ্যে ১০০ বিলিয়ন মার্কিন ডলার রপ্তানির লক্ষ্যে চ্যালেঞ্জ মোকাবেলায় বন্দরের সক্ষমতা বৃদ্ধিতে বে-টার্মিনালের কার্যক্রম দ্রুত শুরু করাসহ পর্যাপ্ত অবকাঠামোগত উন্নয়নের ওপর গুরুত্বারোপ করেন।  

প্রতিনিধি দলে ছিলেন বিজিএমইএর সহ-সভাপতি রাকিবুল আলম চৌধুরী, পরিচালক এএম শফিউল করিম (খোকন) এবং এম এহসানুল হক।

বাংলাদেশ সময়: ২২৩৮ ঘণ্টা,মে ১৬, ২০২৩
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।