ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

আ.লীগ মিথ্যাচারের রাজনীতি করে :  বুলু 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৩ ঘণ্টা, এপ্রিল ১, ২০২৩
আ.লীগ মিথ্যাচারের রাজনীতি করে :  বুলু 

চট্টগ্রাম: আওয়ামী লীগ মিথ্যাচারের রাজনীতি করে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু।

শনিবার (১ এপ্রিল ) দুপুরে দলীয় কার্যালয় নাসিমন ভবন মাঠে নগর বিএনপির উদ্যোগে আয়োজিত অবস্থান কর্মসূচিতে তিনি এ কথা বলেন।

 

তিনি বলেন, আওয়ামী লীগের একজন মন্ত্রী বলেছেন শহীদ জিয়া নাকি স্বাধীনতা ঘোষণা করেননি, রণাঙ্গনে যুদ্ধ করেন নি। প্রতিনিয়ত তারা মিথ্যাচার করে যাচ্ছে।

প্রথম আলোর সম্পাদকের বিরুদ্ধে মামলা ও প্রথম আলোর সাংবাদিক শামসুজ্জামান গ্রেফতারের নিন্দা জানিয়ে বরকত উল্লাহ বুলু বলেন, দ্রব্যমূল্য ঊর্ধ্বগতি হয়েছে। মাছ-মাংস শাকসবজি দাম বেড়েছে চালের দাম বেড়েছে তেলের দাম বেড়েছে দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতিতে নিম্নবিত্ত মধ্যবিত্ত নিম্নআয়ের মানুষ নিরবে ধুঁকছে।  

সভাপতির বক্তব্যে চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন বলেছেন, দেশের মানুষ মৌলিক অধিকার হারিয়েছে, তাদের গণতান্ত্রিক অধিকার হারিয়েছে। এজন্য জনগণের দল বিএনপির আজকের এই দশ দফা কর্মসূচি। এজন্য রাষ্ট্র মেরামতের জন্য ২৭ দফা প্রস্তাবনা দেওয়া হয়েছে। সরকার ডিজিটাল নিরাপত্তা আইনকে মানুষের কণ্ঠরোধের হাতিয়ার হিসাবে ব্যবহার করছে। দেশে আইনের শাসন ও ন্যায় বিচার প্রতিষ্ঠায় ডিজিটাল নিরাপত্তা আইন গলার কাটা। তাই অবিলম্বে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল করুন। অবিলম্বে গণমাধ্যমকর্মীদের বিরুদ্ধে দায়ের করা সকল মামলা প্রত্যাহার করুন।  

মহানগর বিএনপির সদস্য কামরুল ইসলামের পরিচালনায় অবস্থান কর্মসূচিতে আরও বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর, সিনিয়র যুগ্ম আহ্বায়ক এম এ আজিজ, যুগ্ম আহ্বায়ক মোহাম্মদ মিয়া ভোলা, আহ্বায়ক কমিটির সদস্য মঞ্জুর আলম চৌধুরী মঞ্জু, মহানগর যুবদলের সভাপতি মোশাররফ হোসেন দিপ্তী, সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহেদ, স্বেচ্ছাসেবক দলের সভাপতি এইচ এম রাশেদ খান, ছাত্রদলের আহ্বায়ক সাইফুল আলম ও সদস্য সচিব শরিফুল ইসলাম প্রমুখ।

এদিকে, একই দাবিতে বিকেলে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির উদ্যোগে নগরের শাহ আমানত ব্রীজস্থ মীর ফিলিং ষ্টেশন সংলগ্ন রাজবাড়ী কনভেনশন হলে অবস্থান কর্মসূচি পালন করে। এতে প্রধান অতিথির বক্তব্য দেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম। তিনি বলেন, বর্তমানে মানুষের ভোট দেওয়ার স্বাধীনতা, কথা বলার স্বাধীনতা, সংবাদপত্রের স্বাধীনতা, কোনো কিছুই অবশিষ্ট নেই। এখন শুধু বিএনপির নেতাকর্মীরা নয়, সাধারণ মানুষও সরকারের নির্যাতন থেকে বাদ যাচ্ছে না। ডিজিটাল সিকিউরিটি অ্যাক্টের অপপ্রয়োগের ফলে একজন নিরপরাধ অসহায় নারীর জীবন পর্যন্ত চলে গেল। এর দায় সম্পূর্ণ সরকারকে নিতে হবে।  

তিনি আরও বলেন, প্রথম আলো পত্রিকার সম্পাদক মতিউর রহমানসহ সাংবাদিকদের বিরুদ্ধে একের পর এক ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের মতপ্রকাশের স্বাধীনতার ওপর চরম আঘাত। গণমাধ্যমের কণ্ঠকে নিস্তব্ধ করার জন্যই এই কালো আইনকে ব্যবহার করে চূড়ান্ত দমন নিপীড়ন চালাচ্ছে সরকার। আমরা দাবি করছি, অবিলম্বে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল করে সাংবাদিক মতিউর রহমান, যুগান্তরের মাহবুব আলম লাবলু ও প্রথম আলোর শামসুজ্জামান শামসের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে।

চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ানের সভাপতিত্বে ও অ্যাডভোকেট শওকত ওসমানের পরিচালনায় বক্তব্য রাখেন চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য এনামুল হক এনাম, মোশাররফ হোসেন, এস এম মামুন মিয়া ও নাজমুল মোস্তফা আমিন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯৩৯ ঘণ্টা, এপ্রিল ০১, ২০২৩
এমআই/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।