ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সাংবাদিকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা, তদন্তের নির্দেশ 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৬ ঘণ্টা, মার্চ ২৯, ২০২৩
সাংবাদিকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা, তদন্তের নির্দেশ  ছবি: প্রতীকী

চট্টগ্রাম:  দৈনিক যুগান্তরের বিশেষ প্রতিনিধি মাহবুব আলমের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে। মামলাটি করেন কেন্দ্রীয় যুবলীগের সাবেক উপ অর্থবিষয়ক সম্পাদক হেলাল আকবর চৌধুরী বাবর।

বুধবার (২৯ মার্চ) চট্টগ্রাম সাইবার ট্রাইব্যুনালের বিচারক জহিরুল কবির এর আদালতে মামলাটি করা হয়।  

আদালত সূত্রে জানা যায়, দৈনিক যুগান্তরে গত ১৩ মার্চ সিআরবি নিয়ে প্রকাশিত সংবাদে হেলাল আকবর চৌধুরীকে জড়ানো হয়।

পরদিন সংবাদটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে শেয়ার করেন সাংবাদিক মাহবুব আলম। প্রতিবেদনটিতে বাবরকে দখলবাজ, টেন্ডারবাজ, চাঁদাবাজ এবং সন্ত্রাসীদের গডফাদার হিসেবে উল্লেখ করা হয়। উদ্দেশ্য প্রণোদিত হয়ে এ সংবাদটি প্রকাশ করায় বাদীর মানহানি হয়েছে। যা ডিজিটাল নিরাপত্তা আইনে শাস্তিযোগ্য অপরাধ বলে মামলার অভিযোগে উল্লেখ করা হয়।

চট্টগ্রাম সাইবার ট্রাইব্যুনালের সরকারি কৌঁসুলি অ্যাডভোকেট মেজবাহ উদ্দিন চৌধুরী বাংলানিউজকে বলেন, দৈনিক যুগান্তরের সাংবাদিক মাহবুব আলমের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার আবেদন করা হয়েছিল। আদালত শুনানি শেষে মামলাটি গ্রহণ করে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কাউন্টার টেরোরিজমের সাইবার ইউনিটকে তদন্তের জন্য নির্দেশ দিয়েছেন।

বাংলাদেশ সময়: ২২৫০ ঘণ্টা, মার্চ ২৯, ২০২৩
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।