ঢাকা, বৃহস্পতিবার, ৯ ফাল্গুন ১৪৩০, ২২ ফেব্রুয়ারি ২০২৪, ১১ শাবান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

কাফকো পরিদর্শনে সিআইইউর শিক্ষার্থীরা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৬ ঘণ্টা, মার্চ ২৮, ২০২৩
কাফকো পরিদর্শনে সিআইইউর শিক্ষার্থীরা কাফকোর কর্মকর্তাদের সঙ্গে কথা বলছেন সিআইইউর ‘অপারেশন্স অ্যান্ড সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট’ কোর্সের শিক্ষার্থীরা।

চট্টগ্রাম: আনোয়ারা উপজেলায় অবস্থিত বহুজাতিক প্রতিষ্ঠান কর্ণফুলী সার কারখানা লিমিটেডের (কাফকোর) উৎপাদন কার্যক্রম পরিদর্শন করেছেন চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির (সিআইইউর) বিজনেস স্কুলের শিক্ষার্থীরা।  

সম্প্রতি সিআইইউর বিজনেস স্কুলের (অনুষদের) সহযোগী অধ্যাপক ড. ইঞ্জিনিয়ার রশীদ আহমেদ চৌধুরীর নেতৃত্বে ‘অপারেশন্স অ্যান্ড সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট’ কোর্সের শিক্ষার্থীরা প্রতিষ্ঠানটি পরিদর্শনে যান।

এ সময় তারা কাফকোর সার উৎপাদন, প্রক্রিয়া, মজুদ, জনবলসহ নানান কার্যক্রম ঘুরে দেখেন। পরে প্রতিষ্ঠানটির কর্মকর্তাদের সঙ্গে এ বিষয়ে মতবিনিময় করেন।
 

ক্লাসরুমের বাইরে বাস্তবমুখী জ্ঞান অর্জনে শিক্ষার্থীদের জন্য সিআইইউর বিজনেস স্কুল নিয়মিতভাবে দেশের বিভিন্ন করপোরেট এবং উৎপাদনকারী প্রতিষ্ঠানগুলোতে পরিদর্শন কার্যক্রম চালু রেখেছে। এবারের ট্যুরেরও মূল লক্ষ্য ছিল সাপ্লাই চেইন এবং প্রকিউরমেন্ট প্রক্রিয়া সম্বন্ধে জ্ঞান অর্জন করা।  

এ সময় উপস্থিত ছিলেন কর্ণফুলী সার কারখানা লিমিটেডের জেনারেল ম্যানেজার (প্রকিউরমেন্ট) জিয়াউল আবেদীন, ম্যানেজার মো. খায়রুল আমিন, এইচআর শাখার ডেপুটি জেনারেল ম্যানেজার  মো. সেলিম উল্লাহ, ঊর্ধ্বতন কর্মকর্তা সামিনাজ হাসান, রিয়াজ মমতাজ চৌধুরী, মো. মহিউদ্দিন প্রমুখ।  

কাফকো আন্তর্জাতিক অঙ্গনে অত্যন্ত সুপরিচিত একটি নাম এবং সারা বিশ্বে ভালো মানের ইউরিয়া সার রপ্তানির জন্য বিখ্যাত। বিদেশের চাহিদা পূরণ করার পাশাপাশি এখন দেশের ভেতরও চাহিদা পূরণের জন্য প্রতিষ্ঠানটি উৎপাদন কার্যক্রম পরিচালনা করছে।

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, মার্চ ২৮, ২০২৩ 
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।