ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

আদর্শবান আইনজীবী তৈরি করবে ইউআইটিএস: অ্যাটর্নি জেনারেল

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৭ ঘণ্টা, মার্চ ২৩, ২০২৩
আদর্শবান আইনজীবী তৈরি করবে ইউআইটিএস: অ্যাটর্নি জেনারেল ...

চট্টগ্রাম: একুশে পদকপ্রাপ্ত শিল্পপতি সুফি মোহাম্মদ মিজানুর রহমান প্রতিষ্ঠিত ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সায়েন্সেস (ইউআইটিএস) আদর্শবান, দক্ষ ও বিজ্ঞ আইনজীবী তৈরি করবে বলে বিশ্বাস করেন অ্যাটর্নি জেনারেল আবু মোহাম্মদ আমিন উদ্দিন।

বুধবার (২২ মার্চ) রাজধানীতে ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সায়েন্সেস (ইউআইটিএস) এর আইন বিভাগে উদ্যোগে নবীনবরণ, বিদায়ী শিক্ষার্থী এবং বাংলাদেশ বার কাউন্সিলের নতুন তালিকাভুক্ত আইনজীবীদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অ্যাটর্নি জেনারেল আবু মোহাম্মদ আমিন উদ্দিন বলেন, সুশাসন প্রতিষ্ঠায় ন্যায়বিচার অত্যন্ত জরুরি। আর ন্যায়বিচার প্রতিষ্ঠা করতে হলে ন্যায়, নিষ্ঠ ও আদর্শবান আইনজীবীর কোনো বিকল্প নেই।

একুশে পদকপ্রাপ্ত শিল্পপতি সুফি মোহাম্মদ মিজানুর রহমান প্রতিষ্ঠিত এ শিক্ষাপ্রতিষ্ঠান যুগোপযোগী শিক্ষাদানের মাধ্যমে আদর্শবান, দক্ষ ও বিজ্ঞ আইনজীবী তৈরি করবে বলে আমি বিশ্বাস করি। ’

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. মো. আবু হাসান ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ইউআইটিএস বোর্ড অব ট্রাস্টিজের সদস্য ও পিএইচপি ফ্যামিলির পরিচালক মোহাম্মদ আলী হোসেন।

অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ বার কাউন্সিলের ফাইন্যান্স কমিটির চেয়ারম্যান মো. রবিউল আলম বুদু, ইউআইটিএস এর কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সিরাজ উদ্দীন আহমেদ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্যার এ এফ রহমান হলের প্রভোস্ট ও ইউআইটিএস বোর্ড অব ট্রাস্টিজের উপদেষ্টা অধ্যাপক ড. কে এম সাইফুল ইসলাম খান।

স্বাগত বক্তব্য দেন ইউআইটিএস এর আইন উপদেষ্টা ও আইন অনুষদের ডিন অ্যাডভোকেট ড. মো. আব্দুল মান্নান ভূঁইয়া। পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক আ.ন.ম. শরীফ-সহ অনুষদগুলোর ডিন, রেজিস্ট্রার, প্রক্টর, বিভাগীয় প্রধান, শিক্ষাবিদ, বিভাগীয় শিক্ষক-শিক্ষার্থী, অ্যালামনাই, কর্মকর্তা-কর্মচারী ও অভিভাবকরা এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

আমন্ত্রিত অতিথি ও সংবর্ধিতদের ফুলেল শুভেচ্ছা জানানোর পাশাপাশি সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

বাংলাদেশ সময়: ১২৩০ ঘণ্টা, মার্চ ২৩, ২০২৩ 
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।