ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বিএনপি জনগণের ক্ষমতা জনগণকে ফিরিয়ে দিতে বদ্ধ পরিকর: নোমান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৫ ঘণ্টা, মার্চ ২২, ২০২৩
বিএনপি জনগণের ক্ষমতা জনগণকে ফিরিয়ে দিতে বদ্ধ পরিকর: নোমান ...

চট্টগ্রাম: বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান বলেছেন, রিজার্ভ সংকটের কারণে সরকার আইএমএফ থেকে ঋণ গ্রহণের শর্ত হিসেবে বিদ্যুৎসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য বাড়িয়ে দিয়েছে। সরকারের লোক দেখানো উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করেছে তা জনগণের জন্য এক সময় বিষফোঁড়া হয়ে দাঁড়াবে।

 

বুধবার (২২ মার্চ) বিকেলে কেন্দ্রীয় জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের উদ্যোগে নগরের নাসিমন ভবনের মাঠে স্বাধীনতা দিবস উপলক্ষে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও সমাবেশে প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।  

বীর মুক্তিযোদ্ধা আবদুল্লাহ আল নোমান বলেন, আওয়ামী লীগ আবারও ক্ষমতায় অধিষ্ঠিত হওয়ার নীল নকশা করেছে কিন্তু আমরা এই নীল নকশা বাস্তবায়ন করতে দেব না।

এই সরকারের অধীনে কোনো পাতানো নির্বাচন আমরা বাংলাদেশে হতে দেব না। জনগণ আর কোন ফাঁদে পা দেবে না। এই সরকারকে গণআন্দোলনের মাধ্যমে পরাজিত করে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে বিএনপি জনগণের ক্ষমতা জনগণকে ফিরিয়ে দিতে বদ্ধ পরিকর। বীর মুক্তিযোদ্ধাদের দেশের এই ক্রান্তিলগ্নে ’৭১ এর মত ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানাই।  

জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের কেন্দ্রীয় কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা ইশতিয়াক আজিজ উলফাতের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা সাদেক আহমেদ খাঁনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন, বিএনপির কেন্দ্রীয় কমিটির শ্রম বিষয়ক সম্পাদক এ এম নাজিম উদ্দীন, মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর, দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান, বীর মুক্তিযোদ্ধা একরামুল করিম ও মঞ্জুর রহমান চৌধুরী প্রমুখ। অনুষ্ঠানে ১০০ জন বীর মুক্তিযোদ্ধাকে ক্রেস্ট ও সনদপত্র দিয়ে সংবর্ধিত করা হয়েছে।

এদিকে  বিকেলে নগরের দোস্ত বিল্ডিংয়ে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির কার্যালয়ে আগামী ৭ এপ্রিল চট্টগ্রাম বিভাগীয় কৃষক দলের সাংগঠনিক সভা ও ইফতার মাহফিল সফল করার লক্ষ্যে চট্টগ্রাম বিভাগীয় কৃষকদলের প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়।
 
এ সময় বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম বলেন, আগামী জাতীয় নির্বাচন কেমন হবে সেটি সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচন থেকেই অনুমেয়। নাগরিকদের জানমালের নিরাপত্তা দিতে এ সরকার ব্যর্থ হয়েছে। অবিলম্বে সরকারকে পদত্যাগ করতে হবে।  

কৃষক দল কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি ও ইফতার মাহফিল বাস্তবায়ন কমিটির আহ্বায়ক আ ন ম খলিলুর রহমান (ভিপি ইব্রাহীম) এর সভাপতিত্বে ও কৃষকদল কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট রবিউল হাসান পলাশের পরিচালনায় উপস্থিত ছিলেন কৃষক দল কেন্দ্রীয় কমিটির সহ সাধারণ সম্পাদক মিন্টু সওদাগর, সহ সাংগঠনিক সম্পাদক বদিউল আলম বদরুল, কেন্দ্রীয় সদস্য জাহিদুল ইসলাম বিপ্লব, চট্টগ্রাম মহানগর কৃষকদলের আহ্বায়ক মো. আলমগীর, সদস্য সচিব কামাল পাশা নিজামী, সদস্য মো. আজম, যুগ্ম আহ্বায়ক নাজিমুল হক নাজু প্রমুখ।

বাংলাদেশ সময়: ২২১২ ঘণ্টা, মার্চ ২২, ২০২৩ 
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।