ঢাকা, বুধবার, ২৩ জ্যৈষ্ঠ ১৪৩০, ০৭ জুন ২০২৩, ১৮ জিলকদ ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

৩৫ টাকায় চাল, ৬০ টাকায় চিনি বিক্রি করছে চট্টগ্রাম চেম্বার

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৭ ঘণ্টা, মার্চ ২২, ২০২৩
৩৫ টাকায় চাল, ৬০ টাকায় চিনি বিক্রি করছে চট্টগ্রাম চেম্বার

চট্টগ্রাম: পবিত্র রমজান উপলক্ষে স্বল্প আয়ের মানুষের জন্য ভর্তুকিমূল্যে ভোগ্যপণ্য বিক্রি শুরু করেছে দ্য চিটাগাং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি। এবার প্রতিকেজি আতপ ও সিদ্ধ চাল ৩৫ টাকা এবং চিনি ৬০ টাকায় বিক্রি করা হচ্ছে।

 

বুধবার (২২ মার্চ) আগ্রাবাদের ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের সামনে এ কার্যক্রমের উদ্বোধন করেন চেম্বার সভাপতি মাহবুবুল আলম। এ সময় চেম্বারের সহ-সভাপতি সৈয়দ মোহাম্মদ তানভীর, পরিচালক মো. অহীদ সিরাজ চৌধুরী (স্বপন), জহিরুল ইসলাম চৌধুরী (আলমগীর), অঞ্জন শেখর দাশ, মো. রকিবুর রহমান (টুটুল), মো. ইফতেখার ফয়সাল, তানভীর মোস্তফা চৌধুরী, মোহাম্মদ নাসিরুল আলম (ফাহিম) প্রমুখ উপস্থিত ছিলেন।

 

মাহবুবুল আলম বলেন, করোনা পরবর্তী রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে বিশ্বে খাদ্য সরবরাহে সাপ্লাইচেইন বিঘ্নিত হয়েছে। ফলে বিভিন্ন দেশে দেখা দিয়েছে খাদ্য সংকট। কিন্তু প্রধানমন্ত্রীর দূরদর্শী প্রচেষ্টায় খাদ্য সরবরাহ নিশ্চিত রাখার জন্য আন্তর্জাতিক সংকটের মধ্যেও এলসি খোলার অনুমতি দেওয়া হয়েছে। ফলে নিত্যপ্রয়োজনীয় পণ্যের সরবরাহ চেইন স্বাভাবিক রয়েছে। আসন্ন রমজানকে সামনে রেখে চিটাগাং চেম্বারের ঐতিহ্য হিসেবে প্রতিবারের মতো এবারও ভর্তুকিমূল্যে ভোগ্যপণ্য বিক্রি করা হচ্ছে।

চলমান মূল্যস্ফীতির মধ্যেও পবিত্র রমজানে সাধারণ মানুষ যাতে সাশ্রয়ী মূল্যে নিত্যপণ্য কিনতে পারেন সেজন্য সমাজের বিত্তবান ও বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানকে এগিয়ে আসার আহবান জানান তিনি।  

তিনি রমজানে ভোগ্যপণ্যের সরবরাহ স্বাভাবিক রাখার জন্য প্রত্যেককে একবারে না কিনে চাহিদানুযায়ী ভাগ করে কেনার ওপর গুরুত্বারোপ করেন।  

এ ছাড়া পণ্যের অতিরিক্ত মজুত ও মুনাফা না করে দ্রব্যমূল্য প্রদর্শনের মাধ্যমে বাজার পরিস্থিতি স্বাভাবিক রাখার জন্য ব্যবসায়ীদের প্রতি অনুরোধ জানান চেম্বার সভাপতি।

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, মার্চ ২২, ২০২৩ 
এআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa