ঢাকা, মঙ্গলবার, ১৪ ফাল্গুন ১৪৩০, ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ শাবান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

মাদক মামলায় একজনের যাবজ্জীবন 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪১ ঘণ্টা, মার্চ ২০, ২০২৩
মাদক মামলায় একজনের যাবজ্জীবন  ছবি প্রতীকী

চট্টগ্রাম: নগরের কোতোয়ালী থানার একটি মাদকের মামলায় মো. রহুল আমিনের (৪২) নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।  

সোমবার (২০ মার্চ) চতুর্থ অতিরিক্ত চট্টগ্রাম মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঁঞার আদালত এ রায় দেন।

কারাদণ্ডপ্রাপ্ত আসামি মো. রহুল আমিনের (৪২),  বাড়ি নোয়াখালী জেলার বাসিন্দা হলেও নগরের আইস ফ্যাক্টরী রোড বাস্তুহারা কলোনিতে ঘর ভাড়া নিয়ে থাকতো।

আদালতের বেঞ্চ সহকারী মো.ওমর ফুয়াদ বাংলানিউজকে বলেন, মাদকের মামলায় অভিযোগ প্রমাণিত হওয়ায় মো. রহুল আমিনকে  যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড, ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ১ বছরের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন।

মামলার নথি থেকে জানা যায়, ২০১৬ সালের ৭ ফেব্রুয়ারি গোপন সংবাদের ভিত্তিতে নগরের কোতোয়ালী থানার আইস ফ্যাক্টরী রোডের বাস্তুহারা কলোনিতে অভিযান চালিয়ে ৮০০ বোতল ফেনসিডিলসহ মো. রহুল আমিনকে গ্রেফতার করা হয়। এ ঘটনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের মেট্রো উপ-অঞ্চলের পরিদর্শক মো. আবুল কাশেম বাদী হয়ে কোতোয়ালী থানায়  মামলা দায়ের করেন। মামলার তদন্ত শেষে অধিদফতরের পরিদর্শক মো. ইব্রাহিম খান ২০১৬ সালের ১১ জুন আদালতে অভিযোগপত্র দাখিল করেন। এতে রহুল আমিনকে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর এবং আইনশৃঙ্খলা বাহিনীর তালিকাভুক্ত মাদক বিক্রেতা হিসেবে উল্লেখ করা হয়। ২০২১ সালের ৭ জানুয়ারি আদালত রহুল আমিনের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ১৯ (১) ধারায় অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন। এ মামলায় আদালতে ৪ জনের সাক্ষ্য গ্রহণ করা হয়।

বাংলাদেশ সময়: ২২৩৫ ঘণ্টা, মার্চ ২০, ২০২৩ 
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।