ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

‘শিক্ষকের বুকে লাথি, কিভাবে জ্বলবে শিক্ষার বাতি’

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০০ ঘণ্টা, মার্চ ১৯, ২০২৩
‘শিক্ষকের বুকে লাথি, কিভাবে জ্বলবে শিক্ষার বাতি’ ...

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: সেন্টমার্টিন ঘুরতে গিয়ে জাহাজের স্টাফ ও স্থানীয়দের হামলার শিকার হন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) অর্থনীতি বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা। এ ঘটনার প্রতিবাদে চবির মূল ফটকের সামনে অবস্থান নিয়েছেন শিক্ষার্থীরা।

 

রোববার (১৯ মার্চ) বেলা সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে জড়ো হয়ে আন্দোলন করতে দেখা যায় শিক্ষার্থীদের।  

এসময় শিক্ষার্থীরা ‘শিক্ষকের বুকে লাথি, কিভাবে জ্বলবে শিক্ষার বাতি’, ‘ছাত্র শিক্ষকের নিরাপত্তা কোথায়, স্বাধীন দেশের নাগরিকদের নিরাপত্তা কোথায়’, ‘পর্যটন কেন্দ্রে সন্ত্রাস কেন’- এমন স্লোগানে লেখা প্লেকার্ড হাতে প্রতিবাদ জানান।

আন্দোলনকারী শিক্ষার্থী আনোয়ার হোসেন বলেন, আমরা ভ্রমণে গিয়ে হামলার শিকার হয়েছি। আমরা ওখানে ঘুরতে গিয়েছিলাম। আমরা ঝামেলা তৈরি করতে যাইনি। কিন্তু আমাদের ওপর জাহাজ স্টাফ ও স্থানীয়রা উদ্দেশ্যপ্রণোদিতভাবে হামলা করেছে। এ ঘটনার ৫ দিন পেরিয়ে গেলেও মাত্র একজনকে আটক করা হয়েছে। এ ছাড়া বাকি অপরাধীরা এখনও ধরাছোঁয়ার বাইরে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বাদি হয়ে যে মামলা করার কথা ছিল সেটাও এখনও করা হয়নি। তাই আমরা এ অবস্থান কর্মসূচি থেকে বিশ্ববিদ্যালয় প্রশাসন, টেকনাফ উপজেলা প্রশাসন ও থানা প্রশাসনের কাছে জানাতে চাই, অতি দ্রুত অপরাধীদের বিরুদ্ধে পদক্ষেপ নিতে হবে।

এর আগে গত ১৪ মার্চ সেন্টমার্টিন থেকে ফেরার পথে  দুই দফায় জাহাজ স্টাফ ও স্থানীয়দের হামলার শিকার হন চবির অর্থনীতি বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা। এতে অন্তত ১০ জন শিক্ষক-শিক্ষার্থী আহত হন। এ ঘটনার পর টেকনাফ থানায় একটি মামলা দায়ের করা হয়।

বাংলাদেশ সময়: ১২৫০ ঘণ্টা, মার্চ ১৯, ২০২৩
এমএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।