ঢাকা, শনিবার, ১৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ০১ জুন ২০২৪, ২৩ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগে চূড়ান্ত হচ্ছে তিন নেতার আসন 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২৩
চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগে চূড়ান্ত হচ্ছে তিন নেতার আসন  ...

চট্টগ্রাম: চট্টগ্রাম মহানগর যুবলীগের সাবেক আহ্বায়ক মো. মহিউদ্দিন বাচ্চু, দুই যুগ্ম আহ্বায়ক ফরিদ মাহমুদ ও দেলোয়ার হোসেন খোকা মহানগর আওয়ামী লীগের রাজনীতি করার ইচ্ছে পোষণ করেছিলেন অনেক আগেই। তাই তাঁরা এখন সম্পৃক্ত হয়েছেন আওয়ামী লীগের রাজনৈতিক কর্মসূচিতে।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের আসন্ন সম্মেলনে চূড়ান্ত হচ্ছে এই তিন নেতার আসন। তাঁদের নিয়ে রাজনৈতিক অঙ্গনে চলছে আলোচনা।

নগর যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে তিনজনকে প্রাথমিক সদস্য পদ দিয়েছে আওয়ামী লীগ।

মহিউদ্দিন বাচ্চু বলেন, ‘আমি মহানগর আওয়ামী লীগের রাজনীতিতে সম্পৃক্ত হয়েছি। যদি মহানগর আওয়ামী লীগের কমিটি করা হয়, তবে সেই কমিটিতে সাধারণ সম্পাদকের পদ পাওয়ার ব্যাপারে আগ্রহী।

ফরিদ মাহমুদ বলেন, ‘নগর আওয়ামী লীগের বর্তমান কমিটির সম্পাদকমণ্ডলীর একটি পদে মরহুম এবিএম মহিউদ্দিন চৌধুরীর আমাকে স্থান দিতে চেয়েছিলেন। কিন্তু তখন আমার আওয়ামী লীগের দায়িত্ব পালন করার বয়স হয়নি। তাই দায়িত্ব নিতে চাইনি। এখন নগর আওয়ামী লীগের সঙ্গে সম্পৃক্ত হয়েছি’।

দেলোয়ার হোসেন খোকা জানান, অনেক দিন নগর যুবলীগের রাজনীতি করেছেন। আওয়ামী লীগের প্রাথমিক সদস্য পদ গ্রহণের পর দলীয় কর্মসূচিতে যোগ দিচ্ছেন।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ইউনিট, ওয়ার্ড ও থানা কমিটি গঠন শেষ করতে না পারায় তিনবার সম্মেলনের তারিখ ঘোষণার পরও তা স্থগিত করা হয়। গত বছরের ১৯ ডিসেম্বর চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সম্মেলনের তারিখ ঘোষণার পর আবারও পিছিয়ে গেছে। জানা গেছে, ১৩২টি ইউনিটের মধ্যে অধিকাংশের সম্মেলন ইতিমধ্যে শেষ হয়েছে। চলতি বছরের মার্চের মধ্যে সম্মেলন আয়োজন করা হতে পারে।

সংশ্লিষ্ট সূত্র বলছে, এই তিন নেতা ছাড়াও আগামীতে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ পদে থাকবেন বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মশিউর রহমান চৌধুরী, ফিরিঙ্গিবাজার ওয়ার্ড কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, ২৪ নম্বর উত্তর আগ্রাবাদ ওয়ার্ড কাউন্সিলর নাজমুল হক ডিউক, কাউন্সিলর ওয়াসিম উদ্দিন, রামপুর ওয়ার্ডের কাউন্সিলর আবদুস সবুর লিটন, কেন্দ্রীয় যুবলীগের সাবেক উপ অর্থ সম্পাদক হেলাল আকবর চৌধুরী বাবর।

এছাড়া মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাবেক আহ্বায়ক অ্যাডভোকেট এএইচএম জিয়াউদ্দিন, প্রাক্তন ছাত্রনেতা কেবিএম শাহজাহানও মহানগর আওয়ামী লীগে গুরুত্বপূর্ণ পদে আসীন হতে পারেন বলে শোনা যাচ্ছে।

বাংলাদেশ সময়: ১০৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২৩ 
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।