ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চিনি: মূল্যতালিকার সঙ্গে বিক্রয় ভাউচারের অসঙ্গতি 

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২১ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০২৩
চিনি: মূল্যতালিকার সঙ্গে বিক্রয় ভাউচারের অসঙ্গতি  ...

চট্টগ্রাম: চিনির প্রদর্শিত মূল্য তালিকার সঙ্গে বিক্রয় ভাউচারের অসঙ্গতি পাওয়ায় চাক্তাইয়ের মেসার্স নিশাত এন্টারপ্রাইজ ও মেসার্স বিএন ট্রেডার্সকে ২০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

বুধবার (৮ ফেব্রুয়ারি) বাণিজ্য মন্ত্রণালয়ের অধীন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর, চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক(মেট্রো) মো. আনিছুর রহমান ও সহকারী পরিচালক রানা দেবনাথের নেতৃত্বে তদারকিমূলক কার্যক্রম পরিচালনাকালে এ জরিমানা করা হয়।

 

মো. আনিছুর রহমান বাংলানিউজকে বলেন, চিনির বাজার স্থিতিশীল রাখতে বিভিন্ন প্রতিষ্ঠানে মূল্য তালিকা, ক্রয় ও বিক্রয় ভাউচার, চিনির মজুদ ইত্যাদি তদারকি করা হয়। বাজারে যথেষ্ট পরিমাণ চিনি মজুদ রয়েছে বলে প্রতীয়মান হয়।

অভিযান চলাকালে ২টি প্রতিষ্ঠানে প্রদর্শিত মূল্য তালিকার সাথে বিক্রয় ভাউচারের অসঙ্গতি লক্ষ্য করা যায়। প্রতিষ্ঠান দুটিকে প্রশাসনিক ব্যবস্থায় ভোক্তা অধিকার আইন, ২০০৯ এর ৩৮ ধারা মোতাবেক মোট ৪০ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়। পাশাপাশি ভবিষ্যতে এরূপ কাজ থেকে বিরত থাকার নির্দেশনা দেওয়া হয়।  

জনস্বার্থে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বাজার তদারকিমূলক কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান তিনি।  

বাংলাদেশ সময়: ১৪১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০২৩
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।