ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

৫ লাখ ইয়াবা উদ্ধারের মামলায় ২ জনের কারাদণ্ড 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০২৩
৫ লাখ ইয়াবা উদ্ধারের মামলায় ২ জনের কারাদণ্ড  ...

চট্টগ্রাম: নগরের পতেঙ্গা থানায় ৫ লাখ ইয়াবা উদ্ধারের মামলায় ২ জনের ১৫ বছর কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।  

বুধবার (৮ ফেব্রুয়ারি) চতুর্থ অতিরিক্ত চট্টগ্রাম মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঁঞার আদালত এ রায় দেন।

রায়ের সময় আদালতে আসামিরা উপস্থিত ছিলেন।  

কারাদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- লক্ষীপুর জেলার হারুন বাজার এলাকার আব্দুল খালেকের ছেলে মো. লোকমান (৪০) ও আজাদ নগর এলাকার আব্দুর মান্নানের ছেলে মো.হান্নান (৪৮)।

কারাদণ্ডের বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেন আদালতের বেঞ্চ সহকারী মো. ওমর ফুয়াদ।

মামলার নথি থেকে জানা যায়, ২০১৫ সালের ১৩ মে রাত সাড়ে ১১টার দিকে নগরের দক্ষিণ পতেঙ্গা ১৫ নম্বর ঘাট এলাকা থেকে মো.লোকমান ও মো.হান্নাকে আটক করে র‌্যাব-৭। এ সময় ৫ লাখ ইয়াবা উদ্ধার করা হয়। এ ঘটনায় তৎকালীন র‌্যাব-৭ এর ডিএডি এমজি রব্বানী বাদী হয়ে পতেঙ্গা থানায় মামলা করেন। ২০২১ সালের ৩ ফেব্রুয়ারি আদালতে অভিযোগ গঠন করা হয়। আদালতে এ মামলায় ৮ জনের সাক্ষ্য গ্রহণ করা হয়।

চট্টগ্রাম মহানগর দায়রা জজ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর মো.নোমান চৌধুরী বাংলানিউজকে বলেন, মাদকের মামলায় অভিযোগ প্রমাণিত হওয়ায় মো.লোকমান ও মো.হান্নাকে ১৫ বছরের সশ্রম কারাদণ্ড, ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ১ বছরের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। রায়ের সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। পরে সাজা পরোয়ানা মূলে কারাগারে পাঠানো হয়েছে।  অতিরিক্ত পাবলিক প্রসিকিউটরকে মামলা পরিচালনায় সহযোগিতা করেন অ্যাডভোকেট মোহাম্মদ আবু ঈসা।

বাংলাদেশ সময়: ১৪১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০২৩ 
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।