ঢাকা, রবিবার, ২০ ফাল্গুন ১৪৩০, ০৩ মার্চ ২০২৪, ২১ শাবান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

এইচএসসি: যেভাবে ফলাফল জানবেন  চট্টগ্রাম বোর্ডের পরীক্ষার্থীরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০২৩
এইচএসসি: যেভাবে ফলাফল জানবেন  চট্টগ্রাম বোর্ডের পরীক্ষার্থীরা

চট্টগ্রাম: এইচএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল আগামীকাল বুধবার প্রকাশ করা হবে বলে জানিয়েছে শিক্ষাবোর্ড।

মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) সকালে চট্টগ্রাম শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ন চন্দ্র নাথ বাংলানিউজকে এ তথ্য জানিয়েছেন।

 

তিনি জানান, ২০২২ সালে অনুষ্ঠিত এইচএসসি পরীক্ষার ফলাফল প্রকাশিত হবে আগামীকাল বুধবার বেলা সাড়ে ১১টায়। অংশগ্রহণকারী পরীক্ষার্থীরা চট্টগ্রাম শিক্ষাবোর্ডের ওয়েবসাইট (www.bise-ctg.gov.bd) থেকে উল্লেখিত তারিখ ও সময়ে প্রয়োজনীয় তথ্য (রোল/রেজিস্ট্রেশন) প্রদান করে তাদের ফল সংগ্রহ করতে পারবে।

শিক্ষাবোর্ড সূত্রে জানা গেছে, অংশগ্রহণকারী প্রতিষ্ঠানসমূহের প্রধান শিক্ষকরা বুধবার দুপুর ১টা থেকে তাঁর প্রতিষ্ঠানের EIIN ব্যবহার করে শিক্ষাবোর্ডের ওয়েবসাইট (www.bise-ctg.gov.bd) থেকে তাঁর প্রতিষ্ঠানের ফল সংগ্রহ করতে পারবেন। সংশ্লিষ্ট পরীক্ষার্থীরা উত্তরপত্র পুনঃনিরীক্ষণের জন্য মোবাইল এসএমএস এর মাধ্যমে আগামী ৯ ফেব্রুয়ারি থেকে ১৫ ফেব্রুয়রি পর্যন্ত আবেদন করতে পারবেন।  

সিলেবাস সংক্ষিপ্ত করে ৫০ নম্বরের ২০২২ সালের এইচএসসি পরীক্ষা নেওয়া হয়।

এবারের এইচএসসি পরীক্ষায় চট্টগ্রাম শিক্ষাবোর্ড থেকে অংশ নিয়েছে ৯৩ হাজার ৮৮৯ জন পরীক্ষার্থী। চট্টগ্রাম শিক্ষাবোর্ডের অধীনে ১১১টি কেন্দ্রে ২৬৭টি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে ছাত্র ৪৫ হাজার ৩৩৯ জন এবং ছাত্রী ৪৮ হাজার ৫৪৩ জন পরীক্ষার্থী অংশ নিয়েছেন। এছাড়া চট্টগ্রাম জেলায় (মহানগরসহ) পরীক্ষায় অংশ নিবে ৬৮ হাজার ৯৯৬ জন, কক্সবাজারে ১১ হাজার ৪৫৪ জন, রাঙামাটিতে ৫ হাজার ১১৫ জন, খাগড়াছড়িতে ৫ হাজার ৪৭১ জন, বান্দরবানে ২ হাজার ৮৫৩ জন পরীক্ষার্থী।

বাংলাদেশ সময়: ১৩২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০২৩ 
বিই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।