ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে ফ্লাওয়ার ফেস্ট শুরু ১০ ফেব্রুয়ারি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০২৩
চট্টগ্রামে ফ্লাওয়ার ফেস্ট শুরু ১০ ফেব্রুয়ারি ...

চট্টগ্রাম: আগামী ১০ ফেব্রুয়ারি প্রথমবারের মতো চট্টগ্রামে শুরু হতে যাচ্ছে ৮ দিনের ফ্লাওয়ার ফেস্ট। সীতাকুণ্ডের ফৌজদারহাট থেকে বন্দরের সংযোগ সড়ক পর্যন্ত মেরিন ড্রাইভ সড়কের ডিসি পার্কে জেলা প্রশাসনের আয়োজনে এ ফেস্ট উদযাপিত হবে।

চলবে ১৮ ফেব্রুয়ারি পর্যন্ত।

জানা যায়, ফৌজদারহাট-বন্দর সংযোগ সড়ক মেরিন ড্রাইভ সংলগ্ন ডিসি পার্কটি একমাস আগেও ভূমিদস্যুদের দখলে ছিল।

দোকানপাট, হোটেল-রেস্তোরাঁসহ নানা ধরনের শত শত অবৈধ স্থাপনায় সৌন্দর্য হারিয়েছিল সড়কটির দুই পাশ। মাত্র এক মাসের ব্যবধানে সেখানে অবৈধ স্থাপনার পরিবর্তে শোভা পাচ্ছে টিউলিপ ফুল।

গত ৪ জানুয়ারি ১৯৪ একরের এই খাসজমি উদ্ধার করে সেখানে ডিসি ফ্লাওয়ার পার্ক গড়ে তোলে চট্টগ্রাম জেলা প্রশাসন। এ ছাড়া সেখানে রোপণ করা হয়েছে নানা ধরনের ফলদ ও বনজ গাছ।

সীতাকুণ্ড উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আশরাফুল আলম বাংলানিউজকে বলেন, ব্যস্ততম নাগরিক জীবন থেকে একটু প্রশান্তি পেতে নাগরিকদের জন্য এ আয়োজন করেছে চট্টগ্রাম জেলা প্রশাসন। শতাধিক বাহারী ফুল, বৃক্ষ, লতা-গুল্মের অপার সৌন্দর্যের ভিড়ে মূল আকর্ষণ থাকবে চট্টগ্রামের মাটিতে প্রথমবারের মত ফোটা টিউলিপ ফুল। এছাড়াও এখানে থাকবে কায়াকিং, ঘুড়ি উৎসব, বড়শি দিয়ে মাছ ধরার সুব্যবস্থা এবং শিশুদের জন্য কিডস জোন।

চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফকরুজ্জামান বাংলানিউজকে বলেন, এখন থেকে প্রতি বছরই এখানে ফুলের মেলা বসবে। উদ্ধারকৃত জমি পুনরায় দখলের চেষ্টা করা হলে জড়িতদের বিরুদ্ধে ফৌজদারি আইনে মামলা করা হবে।

বাংলাদেশ সময়: ১২২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫, ২০২৩ 
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।