ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রাম বন্দরে ইউএস কোস্ট গার্ডের আইএসপিএস দল 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৭ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২৩
চট্টগ্রাম বন্দরে ইউএস কোস্ট গার্ডের আইএসপিএস দল  আইএসপিএস প্রতিনিধি দল বন্দর চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল এম শাহজাহানের সঙ্গে সাক্ষাৎ করেন।

চট্টগ্রাম: ইউএস কোস্ট গার্ড আইএসপিএস দলের লেফটেন্যান্ট কমান্ডার ব্রিয়ারলি ওস্ট রান্ডে, লেফটেন্যান্ট কমান্ডার আরভিং সিনট্রন ও চার্লস মার্সিরুইয়ো চট্টগ্রাম বন্দর ও পোর্ট ফ্যাসিলিটিজ এবং পোর্ট রিলেটেড এরিয়া পরিদর্শন করেছেন।  

প্রতিনিধি দল সোমবার (৩০ জানুয়ারি) চট্টগ্রাম বন্দরের আইএসপিএস কোড সংক্রান্ত সার্বিক নিরাপত্তা কার্যক্রম পর্যবেক্ষণ করে সন্তোষ প্রকাশ করেছেন বলে জানিয়েছেন বন্দর সচিব মো. ওমর ফারুক।

 

তিনি জানান,  ওই দিন বিকেলে প্রতিনিধি দল চট্টগ্রাম বন্দর সংশ্লিষ্ট ইনকনট্রেড লিমিটেড ও সামিট অ্যালায়েন্স পোর্ট লিমিটেড পরিদর্শন করে আইএসপিএস কোড বাস্তবায়নের অগ্রগতি পর্যবেক্ষণ করেন।  

মঙ্গলবার (৩১ জানুয়ারি) চট্টগ্রাম বন্দরের প্রশিক্ষণ ইনস্টিটিউটে চট্টগ্রাম বন্দরের নিরাপত্তা বিভাগের সদস্য এবং সব পোর্ট ফ্যাসিলিটিজ ও পোর্ট রিলেটেড এরিয়ার পিএফএসও /সিকিউরিটি ম্যানেজারসহ ৫০ জনের উপস্থিতিতে টেকনিক্যাল অ্যাসিসটেন্স বিষয়ে একটি সেমিনারের আয়োজন করা হয়।

 

সেমিনারে আলোচিত বিষয়গুলো চট্টগ্রাম বন্দর এবং সংশ্লিষ্ট পোর্ট ফ্যাসিলিটিজ এবং পোর্ট রিলেটেড এরিয়াগুলোতে আইএসপিএস কোড বাস্তবায়নে নিরাপত্তা সংক্রান্ত কার্যক্রমকে ত্বরান্বিত করবে। প্রতিনিধিদল তাদের ইতিপূর্বে প্রদত্ত অবজারভেশনগুলো যথাযথভাবে প্রতিপালিত হওয়ায় এবং অফডকগুলোর নিরাপত্তা কার্য্ক্রমে উন্নতি হওয়ায় ধন্যবাদ জানান।

প্রতিনিধিদল পরিদর্শন শেষে বন্দর চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল এম শাহজাহানের সঙ্গে বন্দর ভবনে সৌজন্য সাক্ষাৎ করেন। এ সময় তারা নিরাপত্তা কার্যক্রমের উন্নতির ব্যাপারে চেয়ারম্যানের ভূমিকা প্রশংসা করেন।  

বাংলাদেশ সময়: ২০১৪ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২২ 
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।