ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

মানুষের সচেতনতাই পারে পরিবেশকে রক্ষা করতে 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৩ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২৩
মানুষের সচেতনতাই পারে পরিবেশকে রক্ষা করতে  ...

চট্টগ্রাম: সিটি করপোরেশনের মেয়র বীর মুক্তিযোদ্ধা এম রেজাউল করিম চৌধুরী বলেছেন, জলবায়ু পরিবর্তনের কারণে আজকে পরিবেশ হুমকির মুখে। পরিবেশকে রক্ষা করতে পারে মানুষের সচেতনতা ও  নাগরিক দায়িত্ববোধ।

আর চট্টগ্রামের পরিবেশ রক্ষায় প্রত্যক্ষভাবে নানা সামাজিক কাজে সচেতনতায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে এ্যাড ভিশন বাংলাদেশ।  

সোমবার (৩০ জানুয়ারি) চট্টগ্রাম প্রেসক্লাবে পরিবেশ বিষয়ক স্বেচ্ছাসেবী সংগঠন এ্যাড ভিশন বাংলাদেশের ১৫ বছর পুর্তি উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন এ্যাড ভিশন বাংলাদেশের প্রধান পৃষ্ঠপোষক ও নগর আওয়ামী লীগ নেতা হেলাল আকবর চৌধুরী বাবর।  

সংগঠনের চেয়ারম্যান ও কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা শেখ নওশেদ সারোয়ার পিল্টুর সভাপতিত্বে আলোচনা সভার উদ্বোধন করেন ন্যাশনাল এনভায়রনমেন্ট এন্ড হিউম্যান রাইটস ফাউন্ডেশনের চেয়ারম্যান মো. আব্দুল আজিজ।  

সাংবাদিক ও উপস্থাপক আমিনুল হক শাহীন ও বাচিক শিল্পী সোমা মুৎসুদ্দির পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য দেন চসিক প্যানেল মেয়র মো. গিয়াস উদ্দিন, কাউন্সিলর আব্দুস সালাম মাসুম, আব্দুল মান্নান, নগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি দেবাশীষ নাথ দেবু, দারিদ্র্য বিমোচন ও মানবাধিকার ফাউন্ডেশনের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুল হান্নান চৌধুরী রানা, পটিয়া উপজেলা আওয়ামী মৎস্যজীবী লীগের সভাপতি সাইফুল ইসলাম, নগর যুব মহিলা লীগের যুগ্ম আহ্বায়ক জাহানারা সাবের, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট কেন্দ্রীয় কমিটির সমন্বয়ক স ম জিয়াউর রহমান, কাট্রলী আর্থ-সামাজিক সমবায় সমিতির সভাপতি মোহাম্মদ ইউসুফ, সাধারণ সম্পাদক মৌসুমী চৌধুরী। স্বাগত বক্তব্য দেন সংগঠনের সভাপতি মো. মাইনুল ইসলাম এবং কৃতজ্ঞতা জানান এ্যাড ভিশন বাংলাদেশ এর প্রতিষ্ঠাতা, পরিবেশ সংগঠক ও পরিবেশবিদ মাসুদ রানা।  

সভায় বক্তারা আরও বলেন, ক্রমাগত যে হারে চট্টগ্রামের পরিবেশ বিপর্যয় ঘটছে তাতে মানুষ সচেতন না হলে সামনে বিরাট বিপর্যয় আসতে পারে। তাই সবাইকে নাগরিক দায়িত্ববোধ মনে করে পরিবেশ রক্ষায় এগিয়ে আসতে হবে।  

আলোচনা সভা শেষে চট্টগ্রামের বিশিষ্ট ১৫ জন ব্যক্তিকে বিশেষ সম্মাননা দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ২২৪০ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২৩
পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।