ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চবি সাংবাদিক সমিতি: ৪ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত 

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৭ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২৩
চবি সাংবাদিক সমিতি: ৪ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত  ...

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (চবিসাস) কার্যনির্বাহী কমিটির নির্বাচন-২০২৩ মঙ্গলবার (৩১ জানুয়ারি) অনুষ্ঠিত হবে। ৭টি পদের বিপরীতে নির্বাচনে অংশ নিচ্ছেন ১০ জন প্রার্থী।

এছাড়া চারটি পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন প্রার্থীরা।

সোমবার (৩০ জানুয়ারি) দুপুরে প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ করেছে নির্বাচন কমিশন।

এসময় চারটি পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত প্রার্থীদের নাম ঘোষণা করেন নির্বাচন কমিশনার সহকারী প্রক্টর এসএএম জিয়াউল ইসলাম।

নির্বাচিতরা হলেন: সভাপতি পদে- দৈনিক ইত্তেফাকের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি মাহবুব এ রহমান। সহসভাপতি পদে- ঢাকা পোস্টের প্রতিনিধি রুমান হাফিজ। সাধারণ সম্পাদক পদে- দৈনিক আজাদীর প্রতিনিধি ইমাম ইমু। দফতর ও প্রচার প্রকাশনা সম্পাদক পদে- বাংলানিউজটোয়েন্টিফোর. কম এর প্রতিনিধি মোহাম্মদ আজহার।

তিন পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা হলেন: যুগ্ম-সাধারণ সম্পাদক পদে- বাংলা ট্রিবিউনের প্রতিনিধি নবাব আব্দুর রহিম ও মহানগর নিউজের প্রতিনিধি ইফতেখারুল ইসলাম। অর্থ, ক্রিড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে- দৈনিক যুগান্তর প্রতিনিধি রোকনুজ্জামান এবং ঢাকা স্টেটের প্রতিনিধি দোস্ত মোহাম্মদ। কার্যনির্বাহী সদস্য পদে দৈনিক পূর্বদেশের প্রতিনিধি শাহরিয়াজ মোহাম্মদ এবং ভোরের ডাক প্রতিনিধি তামীম আহমেদ শরীফ।

নির্বাচন কমিশনার সহকারী প্রক্টর এসএএম জিয়াউল ইসলাম বাংলানিউজকে বলেন, ২৯ ও ৩০ জানুয়ারি নির্বাচনের মনোনয়ন পত্র সংগ্রহ করেন প্রার্থীরা। ৩০ জানুয়ারি দুপুর ২টা পর্যন্ত মনোনয়ন প্রত্যাহারের সুযোগ ছিলো। কেউ প্রত্যাহার না করায় প্রার্থীদের তালিকা যাচাই-বাছাই শেষে সোমবার বিকাল ৩টায় প্রার্থীদের চূড়ান্ত তালিকা ও চার পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিতদের নাম ঘোষণা করা হয়েছে। ৩১ জানুয়ারি সকাল সাড়ে ১০টা থেকে বেলা দেড়টা পর্যন্ত বাকি ৩ পদের নির্বাচন অনুষ্ঠিত হবে। একইদিন ভোট গণনা শেষে ফলাফল ঘোষণা করা হবে।

চবিসাসের নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করবেন প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া। এছাড়া নির্বাচন কমিশনারের দায়িত্বে থাকবেন সহকারী প্রক্টর ড. শহীদুল ইসলাম ও এসএএম জিয়াউল ইসলাম।

বাংলাদেশ সময়: ১৫২০ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২৩
এমএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।