ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

অনিন্দ্য আর্কেড মার্কেটে সাফ কবলায় দোকান বিক্রি 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪২ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২৩
অনিন্দ্য আর্কেড মার্কেটে সাফ কবলায় দোকান বিক্রি  ...

চট্টগ্রাম: ‘ওয়ান সিটি টু টাউন কনসেপ্ট’-এ দ্বিগুণ সম্ভাবনায় ওয়ান সিটি হিসেবে গড়ে উঠছে চট্টগ্রাম। ‘টু টাউন’ কর্ণফুলীর এক তীরে চট্টগ্রাম অপর তীরে ক্রমবর্ধমান আনোয়ারা।

চট্টগ্রামে উন্নয়নের অব্যাহত ধারায় আনোয়ারা ধারণ করছে নতুন রূপ, হয়ে উঠেছে অপার সম্ভাবনাময়।  

নতুন আনোয়ারায় সিপিডিএল এর অঙ্গ প্রতিষ্ঠান সিপিডিএল নীড় এর ‘অনিন্দ্য আর্কেড’ প্রকল্প প্রাঙ্গণে গত ২৬ জানুয়ারি ‘সাফ কবলায় সর্বনিম্ন ৫ লক্ষ টাকায় দোকান’ শিরোনামে বিক্রয়সেবা কার্যক্রম উদ্বোধন করা হয়েছে।

এই কার্যক্রম চলবে ৪ ফেব্রুয়ারি পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা।

এ আয়োজনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন সিপিডিএল এর চেয়ারম্যান আবুল হোসেন চৌধুরী। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্থানীয় জনপ্রতিনিধি, সিপিডিএল এর প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার ইফতেখার হোসেন এবং সিপিডিএল পরিবারের অন্যান্য সদস্যরা।

চট্টগ্রামে উন্নয়নের অব্যাহত ধারায় বন্দরনগরীর পরিসর বৃদ্ধি করে কর্ণফুলীর অপর তীরের বিস্তীর্ণ  আনোয়ারা-কর্ণফুলী অববাহিকায় ছড়িয়ে দেওয়ার লক্ষ্যে নদীর তলদেশে নির্মিত বঙ্গবন্ধু টানেলের উদ্বোধন হলেই উন্মুক্ত হয়ে যাবে বাণিজ্যিক ব্যবহারে। ফলে বন্দরনগরী পূর্ণরূপে বিকশিত হবে নদীর দুই তীরেই। চট্টগ্রাম নগরীর মতো আনোয়ারা হয়ে উঠবে বাণিজ্যিক রাজধানীর মুখ্য অংশ।  

নগরীর কেন্দ্র হতে আনোয়ারা কলেজ সংলগ্ন চট্টগ্রামের প্রথম স্যাটেলাইট সিটি ‘অনিন্দ্যনগর’ এর দূরত্ব বঙ্গবন্ধু টানেল কিংবা নতুন ব্রীজ দিয়ে মাত্র ১৫-২০ মিনিটের। এই স্যাটেলাইট সিটির প্রথম পর্যায়ে নির্মিত হচ্ছে অনিন্দ্য আর্কেড, অত্যাধুনিক মার্কেট এবং দুই-তিন বেডরুমের ফ্ল্যাট নিয়ে অনবদ্য একটি প্রকল্প, এফোর্ডেবল হোম সলিউশন। আবাসন খাতে এই এলাকার স্থানীয় ও প্রবাসী গ্রাহকদের কষ্টার্জিত অর্থের নিরাপদ বিনিয়োগের জন্য আদর্শ প্রকল্প হয়ে উঠবে এই স্যাটেলাইট সিটি।

অত্যাধুনিক মার্কেট অনিন্দ্য আর্কেড-এ থাকছে সুপ্রশস্ত করিডোর, সারফেস পার্কিং, নান্দনিক ল্যান্ডস্কেপ, সর্বাধুনিক লিফট-জেনারেটর, সিসিটিভি সিকিউরিটি সিস্টেম, অগ্নি নির্বাপণ ব্যবস্থাসহ সুউচ্চ মানের সুরক্ষিত সুবিধাসমূহ।  

অনিন্দ্য আর্কেড মার্কেটে প্রায় রেডি অবস্থায় সীমিত সংখ্যক দোকান বরাদ্দ দেওয়া হবে। গ্রাউন্ড ফ্লোরে থাকছে ব্র্যান্ড শো-রুম, জেন্টস আইটেম, কিডস আইটেম, গিফট শপ, ক্রোকারিজ অথবা সমমানের পণ্য ও সেবা। ফার্স্ট ফ্লোরে লেডিস আইটেম, জুয়েলারি, কসমেটিকস, বুটিকস এবং বিউটি পার্লার অথবা সমমানের পণ্য ও সেবা। সেকেন্ড ফ্লোরে মোবাইল ও কম্পিউটার, ইলেকট্রনিক্স, জুতা ও চামড়াজাত পণ্য, বুক শপ, স্টেশনারি অথবা সমমানের পণ্য ও সেবা।

সহজ কিস্তিতে আকর্ষণীয় প্যাকেজ মূল্যে সীমিত সংখ্যক দোকান আগে আসলে আগে পাবেন ভিত্তিতে বরাদ্দ দেওয়া হবে। দোকানের সর্বনিম্ন মূল্য মাত্র ৫ লাখ টাকা। সম্পূর্ণ সাফ কবলায় এসব দোকান বরাদ্দে প্রকৃত ব্যবসায়ীদের জন্য অনিন্দ্য আর্কেড মার্কেট প্রাঙ্গণ, আনোয়ারায় আয়োজন করা হয়েছে এই বিক্রয় সেবা কার্যক্রম।

এই বিনিয়োগ সেবা কার্যক্রম সম্পর্কে সিপিডিএল এর প্রেসিডেন্ট  প্রকৌশলী ইফতেখার হোসেন বলেন, সিপিডিএল নীড় এর মেগা প্রকল্প চট্টগ্রামের প্রথম স্যাটেলাইট সিটি অনিন্দ্যনগরে গড়ে উঠবে একটি অনন্য সাধারণ গেইটেড কমিউনিটি এবং নিশ্চিতভাবেই আনোয়ারার আধুনিকায়নে পথ প্রদর্শকের ভূমিকা পালন করবে। ভবিষ্যত আনোয়ারা নির্মাণের এই উদ্যোগে সবার অংশগ্রহণ ও বিনিয়োগ আমাদের অনুপ্রাণিত করবে।

বাংলাদেশ সময়: ১২৪০ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২৩
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।