ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

শিল্পী হতে হলে সংগীত চর্চা বাড়াতে হবে

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৯ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২৩
শিল্পী হতে হলে সংগীত চর্চা বাড়াতে হবে

চট্টগ্রাম: শিল্পী হতে হলে সংগীত চর্চা বাড়াতে হবে। যত বেশি সংগীত চর্চা হবে; ততই সংগীতে সফলতার দুয়ার খুলবে।

পাশাপাশি শুদ্ধ সংস্কৃতিচর্চার দিকে মনোনিবেশ করতে হবে। আর প্রচুর গান শুনতে হবে।
তবেই একজন ভালমানের শিল্পী হয়ে গড়ে উঠা সম্ভব।  

শুক্রবার (২৭ জানুয়ারি) সন্ধ্যায় সংগীত, নৃত্য ও আবৃত্তি নিয়ে অনলাইনভিত্তিক বৌদ্ধদের সর্ববৃহৎ রিয়েলিটি শো বুড্ডিস্ট আইডল জুনিয়র-২০২২ গ্রান্ড ফিনালে ও গুণীজন সম্মাননা অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন।  

চট্টগ্রাম প্রেস ক্লাবের ইঞ্জিনিয়ার আবদুল খালেক মিলনায়তনে আয়োজিত এই গ্রান্ড ফিনালে ও গৃণীজন সম্মাননা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপ পরিচালক ও জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ডা. বিদ্যুৎ বড়ুয়া। সিইউজের সহ সভাপতি ও গাজী টিভির ব্যুরো প্রধান অনিন্দ টিটোর উদ্বোধনে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সাংবাদিক সুবল বড়ুয়া।  

অনলাইনভিত্তিক এই রিয়েলিটি শো’তে দুইশ প্রতিযোগী অংশ নেন। রাউন্ডভিত্তিক এই প্রতিযোগিতা শেষে ২৯ জন প্রতিযোগী গ্রান্ড ফিনালে অংশ নেওয়ার সুযোগ পান।

অনুষ্ঠানে মরণোত্তর সম্মাননা প্রদান করা হয় ওস্তাদ নীরোদ বরণ বড়ুয়া ও সাংবাদিক বিমলেন্দু বড়ুয়াকে। আজীবন সম্মাননা প্রদান করা হয়-সংগীতে ওস্তাদ প্রকাশ বড়ুয়া  নৃত্যে শিখা বড়ুয়া ও শৈবাল সেন এবং উদীয়মান সংগঠক হিসেবে সম্মাননা প্রদান করা হয়- অধ্যাপক ববি বড়ুয়া ও উদীয়মান গীতিকবি রুমি চৌধুরী। অনুষ্ঠানের সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন সুনয়ন বড়ুয়া।  

গ্রান্ড ফিনালের সংগীত বিভাগে চ্যাম্পিয়ন হন অংকিতা বড়ুয়া এবং দ্বিতীয় স্থান অধিকার করেন অন্বেষা  বড়ুয়া ও তৃতীয় হন যৌথভাবে অর্পা বড়ুয়া ও হৃত্তিকা বড়ুয়া। নৃত্য বিভাগে চ্যাম্পিয়ন হন কথা বড়ুয়া এবং দ্বিতীয় স্থান অধিকার করেন বহ্নি বড়ুয়া, তৃতীয় হন প্রিমি বড়ুয়া। আবৃত্তি বিভাগে চ্যাম্পিয়ন জন রূপকথা তালুকদার এবং দ্বিতীয় স্থান অধিকার করেন সপ্তর্ষি মুৎসুদ্দি এবং তৃতীয় জন সামন্ত বড়ুয়া। প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন সংগীত বিভাগের দুই বিচারক সংগীত শিল্পী সুমন বড়ুয়া ও শিল্পী অনুপ্রভা বড়ুয়া লীনা।

বাংলাদেশ সময়: ১৮৫২ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২৩
পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।