ঢাকা, বুধবার, ৪ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

অপহৃত রিকশাচালককে উদ্ধার করলো র‌্যাব, গ্রেফতার ৮

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২০ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২৩
অপহৃত রিকশাচালককে উদ্ধার করলো র‌্যাব, গ্রেফতার ৮ ...

চট্টগ্রাম: নগরের হালিশহর থেকে অপহরণ হওয়া এক রিকশাচালককে উদ্ধার করেছে র‌্যাব। অপহরণের সঙ্গে জড়িত আটজনকে গ্রেফতার করা হয়েছে।

বুধবার (২৫ জানুয়ারি) দিবাগত রাতে চট্টগ্রামের হাটহাজারী উপজেলার দুর্গম পাহাড়ি উদালিয়া এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেপ্তার আটজন হলেন— শাহাদাৎ হোসেন চৌধুরী প্রকাশ কালু চেয়ারম্যান (৬৮), মো. খোকন (৩২), মো. আলাউদ্দিন (৩৭), মো. ইউসুফ (৩৬), শহিদুল্লাহ রাজু (৩৩), মো. নাজিম (৩৬), মো. জহিরুল ইসলাম (৪৮) এবং মো. সেলিম (৫১)।

জানা গেছে, চট্টগ্রাম নগরের উত্তর হালিশহর এলাকায় বাসা ভাড়া নিয়ে পরিবারসহ বসবাস করতেন ওই রিকশাচালক। গত ২০ জানুয়ারি সন্ধ্যার দিকে রিকশা নিয়ে বাসা থেকে বের হন তিনি। প্রতিদিন নির্দিষ্ট সময়ে বাসায় ফিরতেন রিকশাচালক। কিন্তু ওইদিন যথাসময়ে বাসায় না ফেরায় ওই রিকশাচালকের বাবা এবং তার পরিবারের লোকজন বিভিন্ন স্থানে খোঁজ নেন। কিন্তু খোঁজ মেলেনি। পরে তার বাবা হালিশহর থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন। পরদিন ভিকটিমের বাবার মোবাইলে অজ্ঞাতনামা ব্যক্তি ফোন করে দেড় লাখ টাকা চাঁদা দাবি করে। চাঁদার টাকা না দিলে রিকশাচালকে মেরে ফেলার হুমকি দেওয়া হয়। পরে তার বাবা গরিব এবং চাঁদা দেওয়ার সামর্থ না থাকায় ছেলের জীবন নিয়ে চিন্তিত হয়ে বিষয়টি র‌্যাবকে জানান।

পরে ওই রিকশাচালককে উদ্ধার এবং অপহরণের সঙ্গে জড়িত আসামিদের গ্রেপ্তারে অভিযান চালানো হয়ে। বুধবার (২৫ জানুয়ারি) দিবাগত রাত ২টার দিকে চট্টগ্রাম জেলার হাটহাজারী থানার বারৈহাট এলাকার একটি ভাড়াঘর থেকে অপহৃত ভিকটিমসহ আরও একজনকে পায়ে লোহার শেকল এবং হাত বাঁধা অবস্থায় উদ্ধার করা হয়। অপহরণকারী চক্রের ৮ সদস্যকে গ্রেফতার করে র‌্যাব।

র‌্যাবের সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার বলেন, পরস্পর যোগসাজশে বিভিন্ন এলাকা থেকে শিশু ও বিভিন্ন বয়সের লোকজনকে অপহরণ করে তারা আটকে রাখে। পরে তাদের পায়ে শেকল বেঁধে মারধর করত এবং ভিকটিমদের পরিবারের কাছে বিভিন্ন অংকের মুক্তিপণ দাবি করতো।  

তিনি বলেন, আসামিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য হাটহাজারী থানায় হস্তান্তর করা হবে।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২৩
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।