ঢাকা, রবিবার, ১১ ফাল্গুন ১৪৩০, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৪ শাবান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রাম শিক্ষা বোর্ডের নতুন সচিব রেজাউল করিম 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩২ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২৩
চট্টগ্রাম শিক্ষা বোর্ডের নতুন সচিব রেজাউল করিম  অধ্যাপক রেজাউল করিম

চট্টগ্রাম: মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড চট্টগ্রামের নতুন সচিব হিসেবে নিয়োগ পেয়েছেন চট্টগ্রাম কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর রেজাউল করিম।  

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ সরকারি কলেজ-২ এর উপসচিব চৌধুরী সামিয়া ইয়াসমীন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ পদায়ন করা হয়।

জানতে চাইলে সদ্য পদায়ন হওয়া চট্টগ্রাম শিক্ষা বোর্ডের সচিব অধ্যাপক রেজাউল করিম বাংলানিউজকে বলেন, এই দায়িত্ব আমার কাছে নতুন, কিন্তু চ্যালেঞ্জিং। আমি এখানে স্বচ্ছতা ও জবাবদিহিতার সঙ্গে কাজ করতে চাই।

 

অধ্যাপক রেজাউল করিম ১৫তম বিসিএস এ যোগ দিয়ে ১৯৯৫ সালে প্রভাষক হিসেবে সিলেটের এমসি কলেজে শিক্ষকতা পেশা শুরু করেন। এরপর ১৯৯৯ সালে প্রভাষক হিসেবে চট্টগ্রাম কলেজে শিক্ষকতা করেন। পরে ২০০২ সালে হাতিয়া সরকারি কলেজ, একই সালে সহকারী অধ্যাপক পদে স্যার আশুতোষ সরকারি কলেজ, ২০০৫ সালে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক অধিদফতরে সহকারী অধ্যাপক পদে পদায়ন হন। পরে ২০০৭ সালে পটিয়া সরকারি কলেজ এর পর ২০১০ সালে চট্টগ্রামের সরকারি সিটি কলেজ।  ২০১৩ সালে আবারও মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক অধিদফতরে সহযোগী অধ্যাপক পদে পদায়ন হন। এরপর ২০১৬ সালে কক্সবাজার সরকারি কলেজ এবং একই বছর চট্টগ্রাম কলেজে শিক্ষকতা করেন।

বাংলাদেশ সময়: ১৮২৭ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২৩ 
বিই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।