ঢাকা, মঙ্গলবার, ২৩ মাঘ ১৪২৯, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ১৫ রজব ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

দাবি না মানলে দুই দিনের কর্মবিরতি সিঅ্যান্ডএফ এজেন্টদের

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৮ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২৩
দাবি না মানলে দুই দিনের কর্মবিরতি সিঅ্যান্ডএফ এজেন্টদের

চট্টগ্রাম: ২৮ জানুয়ারির মধ্যে দাবি মানা না হলে ৩০-৩১ জানুয়ারি দুই দিন পূর্ণদিবস কর্মবিরতি পালনের প্রস্তুতি নিচ্ছে চট্টগ্রাম কাস্টমস এজেন্ট অ্যাসোসিয়েশন।  

অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক কাজী মাহমুদ ইমাম (বিলু) মঙ্গলবার (২৪ জানুয়ারি) সদস্যদের চিঠি দিয়ে কর্মবিরতি পালনের কর্মসূচিতে অংশ নেওয়ার আহ্বান জানিয়েছেন।

 

এ প্রসঙ্গে জানতে চাইলে কাজী মাহমুদ ইমাম (বিলু) বাংলানিউজকে বলেন, কাস্টমস এজেন্ট লাইসেন্সিং বিধিমালায় সিঅ্যান্ডএফ এজেন্টদের মৌলিক অধিকার পরিপন্থী কিছু বিধিবিধান সংশোধন, পণ্য চালান শুল্কায়নকালে পণ্যের এইচএস কোড ও সিপিসি নির্ধারণে প্রণীত বিভিন্ন বিতর্কিত আদেশ বাতিলের দাবিতে সারা দেশের কাস্টম হাউস ও শুল্ক স্টেশনে একযোগে এ কর্মবিরতির সিদ্ধান্ত নিয়েছে ফেডারেশন অব বাংলাদেশ কাস্টমস ক্লিয়ারিং অ্যান্ড ফরওয়ার্ডিং এজেন্টস অ্যাসোসিয়েশন। এসব দাবিতে দীর্ঘদিন আমরা আন্দোলন করে আসছি।

দাবি পূরণে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) আশানুরূপ পদক্ষেপ দৃশ্যমান না হওয়ায় শনিবার (২১ জানুয়ারি) ফেডারেশনের জরুরি সভায় দুই দিন পূর্ণ দিবস কর্মবিরতি পালনের সিদ্ধান্ত হয়েছে।  

তিনি বলেন, শনিবারের (২৮ জানুয়ারি) মধ্যে লাইসেন্সিং বিধিমালার কিছু বিধিবিধান সংশোধন, এইচএস কোড ও সিপিসি ভুলের কারণে জরিমানা ও শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের আদেশ বাতিল বিষয়ে ফেডারেশনের প্রস্তাবনা অনুসারে সংশোধন করা না হলে কর্মবিরতি পালন করা হবে। এ বিষয়ে ২৯ জানুয়ারি ঢাকায় সংবাদ সম্মেলন করবে ফেডারেশন।  

বাংলাদেশ সময়: ১৯২৫ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২৩ 
এআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa