ঢাকা, মঙ্গলবার, ২৩ মাঘ ১৪২৯, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ১৫ রজব ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

শামসুল হকের বাংলা একাডেমি পুরস্কার প্রাপ্তিতে সিইউজের অভিনন্দন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩০ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২৩
শামসুল হকের বাংলা একাডেমি পুরস্কার প্রাপ্তিতে সিইউজের অভিনন্দন গবেষক মুহাম্মদ শামসুল হক

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে) ও চট্টগ্রাম প্রেস ক্লাবের সিনিয়র সদস্য ইতিহাসের খসড়া সম্পাদক বিশিষ্ট গবেষক মুহাম্মদ শামসুল হক মুক্তিযুদ্ধভিত্তিক গবেষণায় বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার-২০২২ প্রাপ্তিতে অভিনন্দন জানিয়েছে সিইউজে।

এক বিবৃতিতে সিইউজে সভাপতি তপন চক্রবর্তী ও সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম বলেন, সংগঠনের একজন সদস্যের এই কৃতিত্বে আমরা গর্বিত ও আনন্দিত।

এর মাধ্যমে দীর্ঘদিন পরে হলেও মুহাম্মদ শামসুল হকের যথাযথ মূল্যায়ন হয়েছে। তাঁর এই অর্জন চট্টগ্রামের সাংবাদিক সমাজের মর্যাদাকে আরো উচ্চমাত্রায় নিয়ে যাবে।

পৃথক অভিনন্দন বার্তায় চট্টগ্রাম প্রেস ক্লাবের স্থায়ী সদস্য, সাংবাদিক-গবেষক ও ইতিহাসের খসড়া সম্পাদক মুহাম্মদ শামসুল হক মুক্তিযুদ্ধভিত্তিক গবেষণায় বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার ২০২২ এর জন্য নির্বাচিত হওয়ায় চট্টগ্রাম প্রেস ক্লাব সভাপতি সালাহ্উদ্দিন মো. রেজা ও সাধারণ সম্পাদক দেবদুলাল ভৌমিক অভিনন্দন জানিয়েছেন।  

তাঁরা বলেন, তিনি দীর্ঘদিন ধরে সাংবাদিকতা পেশার পাশাপাশি মুক্তিযুদ্ধের গবেষণায় নিজেকে নিয়োজিত রেখেছেন। তাঁর অবদানের স্বীকৃতিস্বরূপ বাংলা একাডেমি সাহিত্য পুরস্কারের জন্য নির্বাচিত হয়েছেন। তাঁর এই অর্জনে আমরা গর্বিত ও আনন্দিত। এতে সাংবাদিকসহ চট্টগ্রামের সব মহলের মর্যাদা উচ্চ মাত্রা লাভ করেছে।  

এই প্রাপ্তিতে মুহাম্মদ শামসুল হক গবেষণা কাজে আরো এগিয়ে যাবেন বলে মনে করেন প্রেস ক্লাব নেতৃবৃন্দ।  

উল্লেখ্য, আজ ২৫ জানুয়ারি বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার ২০২২ এর জন্য ১১ জনের নাম ঘোষণা করা হয়। এতে মুক্তিযুদ্ধভিত্তিক গবেষণা ক্যাটাগরিতে মুহাম্মদ শামসুল হক নির্বাচিত হন। বাংলা একাডেমি আয়োজিত অমর একুশে বইমেলা ২০২৩ এর উদ্বোধন অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিকভাবে এই পুরস্কার দেবেন।

বাংলাদেশ সময়: ১৮২৫ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২৩
পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa