ঢাকা, মঙ্গলবার, ২৩ মাঘ ১৪২৯, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ১৫ রজব ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

দুই কিশোরীকে হত্যার দায়ে যুবকের মৃত্যুদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৩ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২৩
দুই কিশোরীকে হত্যার দায়ে যুবকের মৃত্যুদণ্ড মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি আবুল হোসেন

চট্টগ্রাম: সীতাকুণ্ড পৌরসভার জঙ্গল মহাদেবপুর পাহাড়ের ত্রিপুরা পাড়ায় দুই কিশোরীকে হত্যার দায়ে আবুল হোসেন (২৯) নামে এক যুবককে মৃত্যুদণ্ড ও ১ লাখ টাকা জরিমানার আদেশ দিয়েছেন আদালত।  

বুধবার (২৫ জানুয়ারি) চট্টগ্রামের বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক আলীম উল্লাহ এ রায় দেন।

মামলায় ওমর হায়াত মানিক নামে অপর এক আসামিকে খালাস দেওয়া হয়।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আবুল হোসেন, সীতাকুণ্ড পৌরসভার আবেদীন চৌধুরী পাড়ার বাসিন্দা।

 

মামলার নথি থেকে জানা যায়, ২০১৮ সালের ১৮ মে সীতাকুণ্ড পৌরসভার জঙ্গল মহাদেবপুর পাহাড় থেকে পুলিন কুমার ত্রিপুরার মেয়ে সুকলতি ত্রিপুরা (১৫) ও সুমন ত্রিপুরার মেয়ে ছবি রানী ত্রিপুরার (১১) মরদেহ উদ্ধার করা হয়।  এ ঘটনায় একই বছরের ১৯ মে নিহত ছবি রানী ত্রিপুরার বাবা সুমন ত্রিপুরা বাদী হয়ে আবুল হোসেনের হোসেনকে প্রধান আসামি করে অজ্ঞাত তিনজনের নাম উল্লেখ করে হত্যা মামলা দায়ের করেন। মামলার তদন্তকালীন সময়ে মামলায় অভিযুক্ত রাজীব দুষ্কৃতকারীর গুলিতে নিহত হয়। পরবর্তীতে মামলার তদন্তকারী কর্মকর্তা ২ জনকে আসামি করে আদালতে চার্জশিট দাখিল করে। মামলার ২২ জন সাক্ষীর মধ্যে ১৯ জনের সাক্ষ্য গ্রহণ করা হয়।  

চট্টগ্রামের বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের রাষ্ট্রপক্ষের কৌশলী অশোক কুমার দাশ বাংলানিউজকে বলেন, ত্রিপুরা পাড়ায় দুই কিশোরীকে হত্যার অপরাধে আসামি আবুল হোসেনকে মৃত্যুদণ্ড ও ১ লাখ টাকা জরিমানার আদেশ দিয়েছেন আদালত। অপরাধ প্রমাণিত না হওয়ায় ওমর হায়াত মানিক নামে এক আসামিকে খালাস দিয়েছেন। রায় ঘোষণার সময় আদালতে আবুল হোসেন ও মানিক উপস্থিত ছিলেন। মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি আবুল হোসেনকে সাজা পরোয়ানামূলে কারাগারে পাঠানো হয়েছে।  

তিনি আরও বলেন, মামলায় তদন্তকারী কর্মকর্তার অবহেলা, তদন্তে গাফিলতির কারণে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের জন্য পুলিশের আইজিপিকে নির্দেশ দিয়েছেন আদালত। রায়ে রাষ্ট্র পক্ষ ও কিশোরীদের পরিবার সন্তুষ্ট। তবে মামলাটি হাইকোর্টে পাঠানো হবে।  

বাংলাদেশ সময়: ১৭২৭ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২৩
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa