ঢাকা, মঙ্গলবার, ২৩ মাঘ ১৪২৯, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ১৫ রজব ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

মানসিক ভারসাম্যহীন অন্তঃসত্ত্বার আর্তনাদ, পাশে দাঁড়াল পুলিশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৩ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২৩
মানসিক ভারসাম্যহীন অন্তঃসত্ত্বার আর্তনাদ, পাশে দাঁড়াল পুলিশ ...

চট্টগ্রাম: কনকনে শীতের রাতে নগরের জামালখানের রাস্তার পাশের ফুটপাতে প্রসব বেদনায় ছটফট করছিলেন মানসিক ভারসাম্যহীন এক নারী। অন্তঃসত্ত্বা সেই নারীর এমন করুণ পরিস্থিতি দেখে জরুরী সেবা ৯৯৯ কল দেন এক প্রত্যক্ষদর্শী।

পরে কল পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ।

অন্তঃসত্ত্বা মানসিক ভারসাম্যহীন মহিলাটির শারীরিক অবস্থার অবনতি দেখে পাশের একটি হাসপাতাল থেকে নার্সদের আনতে খবর পাঠানো হয়।

কিন্তু তারা আসার আগেই একটি ছেলে মন্তানের জন্ম দেন ওই নারী। ঘটনাটি ঘটে সোমবার (২৩ জানুয়ারি) রাতে।

কিন্তু প্রসবের সময় মহিলাটির প্রচুর রক্তপাত হওয়ায় তাকে অ্যাম্বুলেন্সে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে (চমেক) ভর্তি করেন পুলিশ সদস্যরা। বর্তমানে মহিলাটি আশঙ্কামুক্ত বলে জানিয়েছেন চিকিৎসক। বাচ্চা ও মা দুজনই সুস্থ আছেন।

কোতোয়ালি থানার এসআই মোস্তফা কামাল বাংলানিউজকে বলেন, থানা থেকে জরুরি কল পেয়ে ঘটনাস্থলে ছুটে য়াই। তথন দেখি প্রসব বেদনায় কাতরাচ্ছেন এক নারী। পাশের একটি বেসরকারি হাসপাতাল থেকে নার্সদের ডেকে আনার আগেই ছেলে সন্তানের জন্ম দেন ওই নারী। প্রচুর রক্তপাত হওয়ায় ওই নারীকে সন্তানসহ চমেক হাসপাতালে রাতে ভর্তি করা হয়।

তিনি আরও বলেন, রাতে দুই ব্যাগ রক্ত জোগাড় করে ওই নারীকে দেওয়া হয়েছে। জন্ম নেওয়া শিশুটির ওজন কম থাকায় তাকে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে রাখা হয়েছে। মা ও ছেলে দুজনের ওষুধ খরচসহ সবকিছু দেখভাল করা হচ্ছে। মহিলাটির নাম-ঠিকানা কিছুই পাওয়া যায়নি।

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২৩ 
বিই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa