ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

শ্রমবাজারের চাহিদা অনুযায়ী শিক্ষার্থীদের দক্ষতা অর্জন করতে হবে

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৮ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২২
শ্রমবাজারের চাহিদা অনুযায়ী শিক্ষার্থীদের দক্ষতা অর্জন করতে হবে

চট্টগ্রাম: আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামে (আইআইইউসি) ইকোনমিকস এন্ড ব্যাংকিং বিভাগের মাস্টার্স প্রোগ্রামে শিক্ষার্থী বরণ এবং বিদায়ী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৩০ ডিসেম্বর) সন্ধ্যায় নগরের আগ্রাবাদের একটি রেস্তোরাঁয় এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আইআইইউসির উপাচার্য প্রফেসর ড. আনোয়ারুল আজিম আরিফ।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, যারাই এই বিশ্ববিদ্যালয়ের সঙ্গে সম্পর্কিত রয়েছেন তাঁরা সকলেই সৌভাগ্যবান। এই বিশ্ববিদ্যালয় শুধু মানসম্পন্ন গ্র্যাজুয়েটই তৈরি করছে না, এখান থেকে শিক্ষার্থীরা উন্নত নৈতিক চরিত্র তৈরিরও প্রশিক্ষণ পাচ্ছে।

ছেলে এবং মেয়েদের আলাদা একাডেমিক জোনে পাঠদানের কারণে তাঁদের মধ্যে প্রচলিত সামাজিক অবক্ষয়ের সম্ভাবনা কম।  

উপাচার্য আরও বলেন, সামাজিক ও রাষ্ট্রীয় পর্যায়ে সুষ্ঠু ব্যবস্থাপনা নিশ্চিত করতে হলে ফ্যামিলি ম্যানেজম্যান্ট করতে হবে সঠিক উপায়ে; কারণ পরিবারই সমাজ বা রাষ্ট্রের ভিত্তি। তাই আমাদের শুধুমাত্র পাঠ্যসূচি কেন্দ্রিক পড়ালেখা করলেই চলবে না, নৈতিক মান উন্নতকরন ও বর্তমান শ্রমবাজারের চাহিদা অনুযায়ী প্রয়োজনীয় স্কীল বা দক্ষতা অর্জনে মনোযোগী হতে হবে।  

আইআইইউসির ইকোনমিকস এন্ড ব্যাংকিং বিভাগের সহযোগী অধ্যাপক এবং বিভাগীয় প্রধান মো. মুনীর আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপ উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ মছরুরুল মওলার, ট্রেজারার প্রফেসর ড. মোহাম্মাদ হুমাযুন কবির, ট্রাস্টি বোর্ডের সদস্য ও ফাইন্যান্স কমিটির চেয়ারম্যান ড. ইঞ্জিনিয়ার রশিদ আহমদ চৌধুরী, রেজিস্ট্রার আ ফ ম আকতারুজ্জান কায়সার, প্রক্টর মোহাম্মাদ ইফতেখার উদ্দীন, ফ্যাকাল্টি অফ সোশ্যাল সায়েন্সের ডীন প্রফেসর ড. জাহেদ হোসাইন সিকদার।

ইকোনমিকস এন্ড ব্যাংকিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মাদ শরীফুল হকের সঞ্চালনায় আরও উপস্থিত ছিলেন আইআইইউসির এমএসএস প্রোগ্রাম কো-অর্ডিনেটর ও সহকারী অধ্যাপক মো. আমজাদ হোসাইনসহ বিভাগের শিক্ষক এবং শিক্ষার্থীরা।

বাংলাদেশ সময়: ২২০০ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২২
পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।