ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বঙ্গবন্ধু দেশ দিয়েছেন বলে আমরা সরকারি উচ্চপদে: বন্দর চেয়ারম্যান

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৭ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০২২
বঙ্গবন্ধু দেশ দিয়েছেন বলে আমরা সরকারি উচ্চপদে: বন্দর চেয়ারম্যান

চট্টগ্রাম: বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল হিসেবে স্বীকৃত উল্লেখ করে চট্টগ্রাম বন্দর চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল এম শাহজাহান বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনায় মাতারবাড়ী গভীর সমুদ্রবন্দর নির্মিত হচ্ছে, টানেল নির্মাণ হয়েছে, মেট্রোরেল কিছু দিনের মধ্যে চালু হবে। বঙ্গবন্ধু জেল জুলুম অত্যাচার সহ্য করে একটি দেশ আমাদের উপহার দিয়েছেন বলে আমরা আজ সরকারি উচ্চপদে অধিষ্ঠিত হতে পেরেছি।

 

বাংলাদেশ আজ সত্যিকারে ডিজিটাল বাংলাদেশে পরিণত হয়েছে, প্রধান মন্ত্রীর নির্দেশনায় দেশ এগিয়ে যাচ্ছে। তাই নিজ নিজ অবস্থানে থেকে মাননীয় প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করে দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে।

শুক্রবার (১৬ ডিসেম্বর) মহান বিজয় দিবস উপলক্ষে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ আয়োজিত অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।  

দিনের প্রথম প্রহরে ১২টা ১ মিনিটে বন্দরের জলসীমায় অবস্থিত সব জাহাজ ও জলযানে একসঙ্গে ১ মিনিট হুইসেল বাজানো হয়। বন্দর চ্যানেলে অবস্থানরত জাহাজ ও জলযানগুলোতে রঙিন পতাকা দিয়ে সাজানো হয়।
সকালে সূর্যোদয়ের সময় বন্দরের সব দপ্তর, ভবন, আবাসিক ভবন, চ্যানেলে অবস্থিত জলযান, শিক্ষাপ্রতিষ্ঠান, ক্লাব/ সংসদে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। সকাল সাড়ে আটটায় বন্দর রিপাবলিক ক্লাবস্থ স্মৃতিস্তম্ভে চেয়ারম্যান, চবক ও সদস্যবৃন্দ জাতীয় পতাকা উত্তোলন ও অভিবাদন গ্রহণ করেন এবং পুষ্পস্তবক অর্পণ করেন। সকাল ৯টা ২৫ মিনিটে বন্দরের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।  

বাদ জুমা বন্দর চেয়ারম্যান, চবক মহোদয়, সদস্য ও বিভাগীয় প্রধানরা ৮ নম্বর সড়কের বন্দর কেন্দ্রীয় জামে মসজিদে দোয়া মাহফিলে অংশ নেন। এতে শহীদ মুক্তিযোদ্ধাদের বিদেহী আত্মার মাগফেরাত, মুক্তিযোদ্ধা, যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের সুস্বাস্থ্য এবং জাতির সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। বন্দর হাসপাতালের রোগীদের উন্নতমানের খাবার পরিবেশন করা হয়। ।  

মহান বিজয় দিবস উপলক্ষে বিকাল ৩টায় শহীদ প্রকৌশলী সামশুজ্জামান স্টেডিয়ামে চবক অফিসার্স অ্যাসোসিয়েশন ও চট্টগ্রাম বন্দর কর্মচারী পরিষদ এবং মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড ও বন্দর রিপাবলিক ক্লাবের মধ্যে প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়।  

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০২২
এআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।