ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

মৃত্যুবার্ষিকীতে মহিউদ্দিন চৌধুরীর কবরে বাবরের শ্রদ্ধা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৯ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২২
মৃত্যুবার্ষিকীতে মহিউদ্দিন চৌধুরীর কবরে বাবরের শ্রদ্ধা

চট্টগ্রাম: নগর আওয়ামীলীগের সাবেক সভাপতি ও সাবেক মেয়র প্রয়াত এবিএম মহিউদ্দিন চৌধুরীর ৫ম মৃত্যুবার্ষিকীতে তাঁর কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছেন সাবেক ছাত্রলীগ নেতা হেলাল আকবর চৌধুরী বাবর।  

এসময় তিনি মরহুমের করব জিয়ারত করে বিশেষ মোনাজাত করেন।

তিনি বলেন, চট্টলবীর এবিএম মহিউদ্দিন চৌধুরীর ছিলেন বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর ও বীর মুক্তিযোদ্ধা। বঙ্গবন্ধু হত্যার পরে তিনি বঙ্গবন্ধু হত্যার প্রতিশোধ নেওয়ার জন্য প্রতিবাদ করেছিলেন।

চট্টগ্রামের মানুষের স্বার্থে তিনি ছিলেন সবসময় আপোষহীন। তার ১৭ বছরের মেয়র জীবনে তিনি চট্টগ্রামকে নিয়ে গিয়েছিলেন এক অনন্য উচ্চতায়। চট্টগ্রামে সৌন্দর্যবর্ধনের পাশাপাশি তিনি চট্টগ্রামের স্বাস্থ্যসেবা ও শিক্ষা খাতকে নিয়ে গিয়েছিলেন উন্নতির চরম শিখরে।  

দেশের আর কোনও সিটি কর্পোরেশন পরিচালিত এই স্বাস্থ্যসেবা ও শিক্ষাব্যবস্থা নেই। চট্টগ্রামের মানুষের কথা চিন্তা করে চট্টগ্রাম সিটি কর্পোরেশনে তিনি এই স্বাস্থ্য ও শিক্ষা ব্যবস্থা চালু করেছিলেন। জীবদ্দশায় তিনি কখনো চট্টগ্রামের স্বার্থে আপোষ করেনি। চট্টগ্রামের স্বার্থে তিনি নিজ দলের সরকারের সাথেও বারংবার আন্দোলন করেছেন।  

তিনি আরো বলেন, মহিউদ্দিন চৌধুরী সমগ্র চট্টগ্রামের আপামর জনতার নেতা ছিলেন। সবচেয়ে বড় গুণ ছিল তিনি  ধনী গরীবের বিভেদ ছিল না। তিনি মানুষকে খাওয়াতে খুব পছন্দ করতেন। আজীবন তিনি বঙ্গবন্ধু আদর্শ বুকে ধারণ করে রাজনীতি করেছেন। মহিউদ্দিন চৌধুরীর জীবন আদর্শ বুকে ধারণ করতে পারলেই রাজনৈতিক জীবন স্বার্থক হবে এবং গণ মানুষের হৃদয়ে স্থান করে নেওয়া যাবে।  

তিনি মহিউদ্দিন চৌধুরীর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন।

এসময় উপস্থিত ছিলেন মহানগর যুবলীগ নেতা শিবু প্রসাদ চৌধুরী, সেলিম উদ্দীন জয়, মো. দেলোয়ার, কামরুল হাসান, মাহমুদুল করিম, মনিরুল ইসলাম,  আনোয়ার পলাশ, মাইমুন উদুদিন মামুম, রুপন সরকার, জোবাইদুল আলম আশিক প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২২
পিডি/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।