ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

এখনো বুদ্ধিজীবী হত্যাকারীদের সরকারি তালিকা নেই: নাছির

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫১ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২২
এখনো বুদ্ধিজীবী হত্যাকারীদের সরকারি তালিকা নেই: নাছির

চট্টগ্রাম: মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, বুদ্ধিজীবীদের পরিকল্পিত হত্যাকারীদের এখনো সরকারি তালিকা চূড়ান্ত করা যায়নি। আরও দুর্ভাগ্য হচ্ছে, এলাকায় কারা মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী, কারা একাত্তরের পরাজিত শক্তির দোসর- তাদের নামও আমরা জানি না।

মঙ্গলবার (১৪ ডিসেম্বর) সকালে শহিদ বুদ্ধিজীবী দিবসে নগরের পাহাড়তলীর বধ্যভূমিতে শ্রদ্ধা নিবেদন শেষে সভায় তিনি এসব কথা বলেন।

আ জ ম নাছির বলেন, অপশক্তি মোকাবিলার ডাক যখন আসে তখন আমরা তাদের শনাক্ত করতে পারি না।

অথচ আমরা যারা মুক্তিযুদ্ধের পক্ষের এবং বঙ্গবন্ধুর আদর্শের অনুসারী, আমাদের নামের তালিকা কিন্তু তাদের কাছে আছে। তারা আমাদের সহজেই টার্গেট করতে পারে।

নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে ও আইন বিষয়ক সম্পাদক ইফতেখার সাইমুল চৌধুরীর সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন সহ সভাপতি নঈম উদ্দীন চৌধুরী, ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, খোরশেদ আলম সুজন, আলতাফ হোসেন চৌধুরী, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, শফিক আদনান, হাসান মাহমুদ হাসনী, প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুক, দফতর সম্পাদক হাসান মাহমুদ শমসের, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মশিউর রহমান চৌধুরী, ধর্ম সম্পাদক হাজী জহুর আহমদ, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক মোহাম্মদ হোসেন, শ্রম সম্পাদক আব্দুল আহাদ, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ফয়সল ইকবাল চৌধুরী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২২ 
বিই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।