ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ব্যবসাবান্ধব পরিবেশ সৃষ্টি করছে সরকার

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৭ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২২
ব্যবসাবান্ধব পরিবেশ সৃষ্টি করছে সরকার

চট্টগ্রাম: ব্যবসা সহজীকরণ ও ব্যবসাবান্ধব পরিবেশ সৃষ্টির লক্ষ্যে সরকার কাজ করছে বলে জানিয়েছেন যৌথমূলধন কোম্পানি ও ফার্মসমূহের পরিদপ্তরের অতিরিক্ত নিবন্ধক সন্তোষ কুমার পণ্ডিত।  

বুধবার (১৪ ডিসেম্বর) সকালে ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের চট্টগ্রাম চেম্বার কার্যালয়ে মতবিনিময়কালে তিনি এ কথা জানান।

চেম্বার সভাপতি মাহবুবুল আলমের সভাপতিত্বে চেম্বার পরিচালক মো. অহীদ সিরাজ চৌধুরী (স্বপন), জহিরুল ইসলাম চৌধুরী (আলমগীর), অঞ্জন শেখর দাশ, মো. রকিবুর রহমান (টুটুল), মো. ইফতেখার ফয়সাল, মোহাম্মদ আদনানুল ইসলাম ও মোহাম্মদ নাসিরুল আলম (ফাহিম), যৌথমূলধন কোম্পানি ও ফার্মের উপ-নিবন্ধক আবু ইসা মো. মোস্তফা ভূঁইয়া, চট্টগ্রামের উপ-নিবন্ধক মো. রকিবুল ইসলাম, সহকারী নিবন্ধক মো. রকিব আহমেদ রনি ও এক্সামিনার অব অ্যাকাউন্টস মোহাম্মদ সেলিম মিয়া উপস্থিত ছিলেন।  

মতবিনিময় সভায় যৌথমূলধন কোম্পানি ও ফার্মসমূহের পরিদপ্তরের পক্ষ থেকে পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে ছাড়পত্র নিবন্ধন থেকে শুরু করে অনলাইন বেইজড কার্যক্রম তুলে ধরা হয়।

এ ছাড়া ব্যবসা সহজীকরণের লক্ষ্যে ১০ লাখ টাকা পর্যন্ত অথরাইজড ক্যাপিটালের ওপর নিবন্ধন ফি মওকুফ করা এবং পরিদপ্তরের সব কার্যক্রম ডিজিটালাইজেশনের বিষয়টি তুলে ধরা হয়।  

ব্যবসায়ী নিবন্ধন প্রক্রিয়া সহজ ও দ্রুতকরণের ওপর গুরুত্বারোপ করে চেম্বার নেতারা বলেন, শিল্প মালিক ও ব্যবসায়ীদের ব্যবসা পরিচালনা সংক্রান্ত বিভিন্ন প্রতিষ্ঠানের সেবা নিতে হবে। এ ক্ষেত্রে আন্তর্জাতিক প্রেক্ষাপট বিবেচনা করে প্রতিযোগী দেশের সুযোগ সুবিধা বিবেচনায় নিয়ে বাংলাদেশে সরকারি সেবা আরও সহজীকরণ ও ব্যবসাবান্ধব করতে হবে।  

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২২
এআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।