ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

অধ্যাপক আবু ইউসুফের মৃত্যুবার্ষিকীতে স্মরণসভা

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৯ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০২২
অধ্যাপক আবু ইউসুফের মৃত্যুবার্ষিকীতে স্মরণসভা

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: সাবেক উপাচার্য অধ্যাপক ড. আবু ইউসুফ আলমের দ্বাদশ মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণসভা অনুষ্ঠিত হয়েছে।  

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) দুপুর দেড়টায় ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের উদ্যোগে কলা ও মানববিদ্যা অনুষদের গ্যালারিতে এ স্মরণসভা অনুষ্ঠিত হয়।

 

ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সভাপতি মীর সাইফুদ্দিন খালেদ চৌধুরীর সভাপতিত্বে এবং সহযোগী অধ্যাপক ড. রওশন আরা আফরাজ ও সহকারী অধ্যাপক ড. মো. আহসানুল কবীরের যৌথ সঞ্চালনায় এতে প্রধান অতিথি ছিলেন চবি উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার। বিশেষ অতিথি ছিলেন উপ উপাচার্য অধ্যাপক বেনু কুমার দে এবং কলা ও মানববিদ্যা অনুষদ ডিন অধ্যাপক ড. মো. মাহবুবুল হক।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার বলেন, অধ্যাপক আবু ইউসুফ ছিলেন অত্যন্ত জ্ঞানী, নিরহংকারী এবং সদা হাস্যাজ্জ্বল একজন মানুষ। সর্বোপরি সকল মহলের কাছ গ্রহণযোগ্য একজন ব্যক্তি ছিলেন তিনি। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতাসহ বিভিন্ন পর্ষদে এবং উপাচার্য হিসেবে দায়িত্ব তিনি পালন করেছেন। এসময়ে বিশ্ববিদ্যালয়ের একাডমিক ও অবকাঠামো উন্নয়নে তিনি যে অবদান রেখে গেছেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তা চিরদিন শ্রদ্ধার সঙ্গে স্মরণ করবে।  

স্মরণ সভায় আরও বক্তব্য রাখেন- কলা ও মানববিদ্যা অনুষদের সাবেক ডিন অধ্যাপক ড. মো. সেকান্দর চৌধুরী, অবসরপ্রাপ্ত অধ্যাপক ড. মো. তৌহিদ হোসেন চৌধুরী, সহযোগী অধ্যাপক ড. মো. মোরশেদুল আলম ও সহকারী অধ্যাপক এসএএম জিয়াউল ইসলাম, চবি প্রক্টর ড. রবিউল হাসান ভূইয়া, ইংরেজি বিভাগের সভাপতি অধ্যাপক ড. সুকান্ত ভট্টাচার্য, চবি নজরুল গবেষণা কেন্দ্রের পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ আনোয়ার সাঈদ, ইসলামিক স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ মুরশেদুল হক প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১৮৩২ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০২২
এমএ/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।